ভালুকায় নৌকাডুবির ঘটনায় চিকিৎসক সহ ২ মৃতদেহ উদ্ধার

আপডেট: আগস্ট ১৮, ২০২১
0

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের ভালুকার রাজৈ ইউনিয়নের উড়াহাটি গ্রামের খিরু নদীতে সরকারী হাসপাতালের ডাক্তারদের বনভোজনের নৌকার সাথে বালুবাহী ট্রলারের সংঘর্ষে নিখোঁজ চিকিৎসক সহ ২ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

গতকাল মঙ্গলবার দুপুরে ভালুকা থেকে খীরু নদী পথে ভালুকা সরকারী হাসপাতালের চিকিৎসকরা পার্শ্ববর্তী উপজেলার কাউরাইদ এলাকায় শীতলক্ষা নদীতে ভ্রমন শেষে ফিরে আসার সময় রাত ৮টার দিকে উপজেলার উড়াহাটি এলাকার খীরু নদীতে হাসপাতালের ডাক্তারদের পিকনিকের নৌকাটিকে অপর আরেকটি বালুবাহী ট্রলার ধাক্কা দিলে পিকনিকের নৌকাটি ডুবে যায়। এতে চিকিৎসক অমিত কুমার রায় ও সাউন্ড সিস্টেম অপারেটর তানভীর নিখোঁজ হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযানে পরিচালনা করে রাত ১২টার দিকে তানভীরের মৃতদেহ উদ্ধার করে। এরপর আজ বুধবার দুপুর ১২টার দিকে চিকিৎসক অমিত কুমার রায়ের মৃত দেহ উদ্ধার করতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নৌকাডুবিতে নিহত চিকিৎসক অমিত কুমার রায়ের বাড়ী গাজীপুরের বিলাশপুরে বলে জানা গেছে। তিনি ২০১৯ সালের ডিসেম্বরে ভালুকা সরকারী হাসপাতালে মেডিক্যাল অফিসার হিসেবে যোগদান করেন। নিহত তানভীর বন্ধু মাল্টি মিডিয়ায় কাজ করতো তার বাড়ী উপজেলার ঝালপাজা গ্রামে।

এ ব্যাপারে ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মামুন জানায়, নৌকাডুবির খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের ডুবুরি দল রাতেই অভিযান শুরু করে রাতে ১ জন এবং বুধবার দুপুরে আরও ১জন সহ মোট ২জনের মৃতদেহ উদ্ধার করে ভালুকা মডেল থানায় হস্থান্তর করেছে।
এ ঘটনায় আহত হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মেহেদী হান্নান খান ও আবাসিক মেডিকেল অফিসার ডা.হাসিনকে ভালুকা উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে,এখন তাদের অবস্থা উন্নতির দিকে বলে জানা গেছে।