ভুরুঙ্গামারীতে ৯ রোহিঙ্গাকে আটক করলেন নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম

আপডেট: জুলাই ২৯, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে নারী, পুরুষ ও শিশুসহ ৯ রোহিঙ্গাকে আটক করেছে সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট মো: জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম‍্যমান আদালতের একটি দল।উপজেলার পাগলার হাট বাজারের পাশে ছাট গোপালপুর গ্রামের কাছুর মোড় থেকে বুধবার (২৮ জুলাই) সন্ধ‍্যায় তাদেরকে আটক করা হয়। আটক রোহিঙ্গাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আটককৃতরা হলো কক্সবাজারের ১৩ নং টেংরাখালি ক‍্যাম্পের ফাইয়া সালাব (২৭)পিতা: আব্দুল খালেক, ১৮ নং বালু খালি রোহিঙ্গা ক‍্যাম্পের মৃত হাসেম আলীর স্ত্রী সবিকা খাতুন (৫০) পূত্র নাছিম (১৫) রিয়াজ (১০) ইসমাইল (০৩) কন‍্যা আছমিরা খাতুন (১৮) তাহমিরা (০৭) রুমাজান(০৫) ও রোহিঙ্গা ক‍্যাম্প কুতুপালং ২ এর ইসমাইল (১৮) পিতা সিদ্দিক হোসেন।

জানা গেছে বুধবার (২৮ জুলাই) চলমান লকডাউনে বিধি নিষেধ সম্পর্কে জনসাধারনকে সচেতন ও আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ভ্রাম‍্যমান আদালত পরিচালনা করতে উপজেলার শিলখুড়ি ইউনিয়নের ধলডাঙ্গা বাজারে যান সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি দল।সেখান থেকে উপজেলা সদরে ফেরার পথে সন্ধ‍্যা সাড়ে সাতটার দিকে উপজেলার তিলাই ইউনিয়নের পাগলার হাট বাজারের পাশে ছাট গোপালপুর গ্রামের কাছুর মোড় নামক স্হানে পৌঁছেন।এসময় একটি চলমান অটোতে পুরুষ,মহিলা ও শিশুসহ ৯ জনকে গাদাগাদি করে বসে থাকতে দেখে সন্দেহ হলে রিকসা থামিয়ে তাদের পরিচয় জানতে চান। ভ্রাম‍্যমান আদালতের অধিকতর জিজ্ঞাসাবাদে তারা জানায় সলিম নামের জনৈক ব‍্যাক্তির মধ‍্যস্ততায় ভারতে যাওয়ার উদ্দেশ‍্যে রোহিঙ্গা ক‍্যাম্প থেকে এসেছে।পরে তাদেরকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ৯ জন রোহিঙ্গা আটকের সত‍্যতা নিশ্চিত করেছেন।
সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট মো:জাহাঙ্গীর আলম বলেন ভ্রাম‍্যমান আদালত পরিচালনা শেষে ধলডাঙ্গা বাজার থেকে ফেরার পথে পাগলারহাট বাজারের পাশে এক অটোতে একসঙ্গে ৯ জনকে বসে থাকতে দেখে সন্দেহ হলে রিকসা থামিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করি।

এসময় তারা জানায় রোহিঙ্গা ক‍্যাম্প থেকে ভারতে যাওয়ার উদ্দেশ‍্যে সলিম নামের জনৈক ব‍্যাক্তির পরামর্শে এখানে এসেছে।পরে তাদেরকে আটক করে থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের পরামর্শক্রমে আটক রোহিঙ্গাদের বিষয়ে প্রয়োজনীয় ব‍্যাবস্হা নেয়া হবে।
###
আমিনুর রহমান বাবু