ভূমি সংস্কার নদী ভাঙন রোধ শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা থাকতে হবে ২০২১-২২ সালের বাজেটে- এম. এ জলিল

আপডেট: মে ৬, ২০২১
0

বিজ্ঞপ্তি:
বঙ্গবন্ধু সোনার বাংলা শেরে বাংলা সোহরাওয়ার্দী ভাসানী ও তাজ উদ্দীনের আকাংখিত বাংলাদেশ গড়তে হলে ২০২১-২২ সালের বাজেটে অর্থ বরাদ্দের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থ মন্ত্রীর কাছে জোর দাবী জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত আজ সকাল ১১.৩০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাব চত্তর ঢাকা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, কাজী আরেফ ফাউন্ডেশনের সভপতি কাজী মাসুদ আহমেদ, বরিশাল বিভাগ সমিতির য্গ্মু সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, সদস্য নকিব হক, নারীনেত্রী এলিজা রহমান, জনকল্যাণ পার্টির সভাপতি দেওয়ান খাইরুল ইসলাম চৌধুরী, লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, ২০২১-২২ সালের বাজেটে উল্লেখিত কর্মসূচিতে বরাদ্দ দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কাছে আমাদের দাবী অর্থ বরাদ্দ দিয়া বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক ক্ষুদা দারিদ্র মুক্ত দেশ গড়–ন। যা স্বপ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন। দাবী গুলো হলো, ১, ভূমি সংস্কার, ভূমির আধুনিক ব্যবস্থাপনায় আনা ও ভূমির ব্যবহার নিশ্চিত করা, ২ নদী ভাঙন রোধ, নদীর নাব্যতা বজায় রাখা ও বন্যা নিয়ন্ত্রণের আওতায় আনা, ৩ উপকূলীয় ২১টি জেলার জান মাল রক্ষার্থে টেকনাফ থেকে সাতক্ষীরা পর্যন্ত বেড়ীবাধ চাই, ০৪ শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য স্বল্পসূদে শিক্ষা ঋণ প্রকল্পে বরাদ্দ চাই, ০৫। বাংলাদেশের যুবকদের বিশ^ জয় করার লক্ষ্যে প্রাইমারী স্তরে বাংলা ইংরেজী আরবী এই তিনটি ভাষায় পারদর্শীকরণ ও যোগ বিয়োগ পূরণ ভাগ শিক্ষা দেওয়া। এই দাবীগুলোর বাস্তবায়িত হলে দেশ হবে উন্নত পরিবেশের আধুনিক বাংলাদেশ।