ভূরুঙ্গামারীতে নারী কবিরাজের চিকিৎসায় ঝলসে গেল নারী রোগীর মুখ

আপডেট: অক্টোবর ১১, ২০২১
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক নারী কবিরাজের চিকিৎসায় হাসিনা বেগম নামের এক নারীর মুখমন্ডল ঝলসে গেছে।সোমবার(১১ অক্টোবর) দুপুরে উপজেলার দেওয়ানের খামার (লাকী হল পাড়া) গ্রামে এঘটনা ঘটে।
এলাকাবাসী নারী কবিরাজ ছকিনা বেগম ও তার সহযোগী জাহানারা বেগমকে আটক করে পুলিশে দিয়েছে। মুখ মন্ডল ঝলসে যাওয়া সেই নারী বর্তমানে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্হ‍্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।
হাসিনা বেগমের স্বামী রাসেদুন্নবী বুলু জানান, ‘হাসিনা বেগম বেশ কিছুদিন যাবত অসুখে ভুগছিলেন। নাগেশ্বরী উপজেলার উত্তর ব্যাপারী হাট নামক এলাকা থেকে ছকিনা বেগম নামের এক নারী কবিরাজ প্রতিবেশী আমিনুরের বাড়িতে চিকিৎসা দিতে আসতো। সোমবার হাসিনা বেগমকে চিকিৎসার জন্য ওই কবিরাজের কাছে নেয়া হয়। চিকিৎসার নামে কবিরাজ কি করেছে জানিনা। এতে হাসিনা বেগমের সারা মুখে ফোসকা উঠেছে। শরীরে আঘাতের চিহ্ন আছে। আমার স্ত্রী সুস্থ না হলে ওই কবিরাজের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।’
এ বিষয়ে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্হ‍্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: সাদ্দাম হোসেন বলেন ‘হাসিনা বেগমের মুখমন্ডলের প্রায় পুরো অংশই ঝলসে গেছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে কেমিক্যাল জাতীয় কোনো পদার্থ ছোঁড়া হয়েছে ওই নারীর মুখে। তার শরীরে আঘাতের চিহ্ন দেখা গেছে।’তাকে উন্নত চিকিৎসার জন‍্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
ভূরুঙ্গামারী থানার ওসি তদন্ত আজাহার আলী বলেন, ‘এলাকাবাসী এক নারী কবিরাজ ও তার সহযোগীকে আটক করে পুলিশের নিকট হস্তান্তর করেছে। লিখিত অভিযোগ পেলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।’
###
আমিনুর রহমান বাবু