ভূরুঙ্গামারীতে পাট বীজ উৎপাদনে পাটচাষীদের বীজ ও অন‍্যান‍্য সামগ্রী বিতরন কার্যক্রমের শুভ উদ্ধোধন

আপডেট: জুলাই ২৯, ২০২১
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাট বীজ উৎপাদনের জন‍্য আগ্রহী চাষীদের মধ‍্যে পাটবীজ উৎপাদন সামগ্রী বিতরন কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে। “উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারন” প্রকল্পের আওতায় ২০২১-২২ উৎপাদন মৌসুমে প্রকল্পভূক্ত নির্বাচিত পাটবীজ উৎপাদনকারী চাষীদের মধ‍্যে পর্যায়ক্রমে ভিক্তি পাটবীজ,রাসায়নিক সার, কিটনাশক ও স্প্রে মেশিন বিতরন করা শুরু করা হয়।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা পাট অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসন ভবন মিলনায়তনে এসব বীজ ও সার বিতরন কার্যক্রমের উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা।
এসময় উপস্হিত ছিলে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট মো: জাহাঙ্গীর আলম উপজেলা উপ সহকারি পাট উন্নয়ন কর্মকতা রতন মিয়া ও উপজেলা পাটচাষী সমিতির সভাপতি হবিবর রহমান প্রমুখ।

উপজেলা পাট অধিদপ্তর সূত্রে জানা গেছে,উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৫০ জন আগ্রহী পাট বীজ উৎপাদন কারী চাষীদের মাঝে ২ শ গ্রাম করে ভিক্তি পাটবীজ,ইউরিয়া সার ৪.৪ কেজি,টিএসপি ৩ কেজি,এমওপি ৮শ গ্রাম,জিপসাম ৪ কেজি,৫০ মিলি কিটনাশক ও স্প্রে মেশিন বিতরন করা হবে।

এ বিষয়ে উপজেলা উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা রতন মিয়া বলেন এই প্রকল্পের আওতায় উপজেলায় ১৫০ জন পাটচাষীকে বীজ সার কিটনাশক ও প্রতি গ্রুপে একটি করে স্প্রে মেশিন বিতরন করা হবে।আজ এসব বিতরন কার্যক্রমের উদ্ধোধন করা হল।পর্যায়ক্রমে বাকি পাটচাষীদের মাঝে এসব পাটবীজ উৎপাদন সামগ্রী বিতরন করব।
###
আমিনুর রহমান বাবু