ভূরুঙ্গামারীতে ভিজিএফ এর টাকা নিয়ে উধাও এলাকায় তোলপার

আপডেট: মে ১১, ২০২১
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ইউপি সদস‍্য পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া ভিজিএফ এর ১ লক্ষ ৫ হাজার ৩০০ টাকা নিয়ে উধাও হওয়ার খবর পাওয়া গেছে।ঘটনাটি ঘটেছে উপজেলার পাথরডুবি ইউনিয়নে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম ঘটনাস্হল পরিদর্শন করেছেনে।

সংশ্লিষ্ট সূত্র জানা গেছে উপজেলার পাথরডুবি ইউনিয়নে প্রধানমন্তীর দেয়া উপহার ত্রান ও দূর্যোগ মন্ত্রণালয়ের আওতায় ভিজিএফ কর্মসূচির অধীনে ৪ হাজার ৩৬১ জনের জন‍্য ৪৫০ টাকা হারে ১৯ লক্ষ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়া হয়।

মঙ্গলবার সকালে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী বরাদ্দের সমূদয় টাকা ব‍্যাংক থেকে উত্তোলন করে বিতরনের জন‍্য সংশ্লিষ্ট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস‍্য আলমগীর হোসেনকে দায়িত্ব দেন। কিন্তুু বিতরনের শেষ পর্যায়ে ইউপি সদস‍্য আলমগীর হোসেনের কাছে জমা থাকা ২৩৪ জন উপকারভোগীর ৪৫০ টাকা করে মোট ১ লক্ষ ৫ হাজার ৩০০ টাকা নিয়ে সে উধাও হয়ে যায়।

বিষয়টি জানতে পেরে চেয়ারম্যান এরফান আলী সহ অপর সদস‍্যগন ঐ ইউপি সদস‍্যকে কোথাও খোঁজে না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা বিষয়টি জানতে পেরে সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমকে সেখানে পাঠান। সহকারি কমিশনার মহোদয় ঘটনাস্হলে উপস্হিত হয়ে বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম‍্যান অপর সদস‍্যগনের সাথে পরামর্শ করে ভিন্ন উপায়ে ঐ ২৩৪ জনের টাকা বিতরনের সিদ্ধান্ত নেয়া হয়।
টাকা নিয়ে উধাও হওয়া ইউপি সদস‍্য আলমগীর হোসেনের মোবাইলে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী ঘটনার সত‍্যতা স্বীকার করে বলেন আমি টাকা সংগ্রহ করে বাকী থাকা ২৩৪ জন উপকারভোগীর মাঝে বিতরন করছি।
সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন ঐ ইউপি সদস‍্যকে খোঁজে পাওয়া যাচ্ছেনা তবে ইউপি চেয়ারম‍্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরন করছেন।উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের সাথে কথা বলে সংশ্লিষ্ট ইউপি সদস‍্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব‍্যাবস্হা গ্রহন করা হবে।
###
আমিনুর রহমান বাবু