ভূরুঙ্গামারীতে ভোক্তা অধিকারের অভিযান ২২ হাজার টাকা জরিমানা

আপডেট: এপ্রিল ১২, ২০২২
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি করার অভিযোগে এক ব‍্যবসায়ীকে ২০ হাজার ও অপর ২ ব্যবসায়ীর কাছ থেকে ১ হাজার করে মোট ২২ হাজার টাকা জরিমানা করেছে। মঙ্গলবার (১২ এপ্রিল ) দুপুরে উপজেলার জয়মনিরহাট ও ভূরুঙ্গামারী বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি করার অভিযোগে মেসার্স ভাই ভাই ফুট প্রোডাক্ট, জয়মনিরহাট এর স্বত্বাধিকারী আব্দুল কাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে মূল‍্য তালিকা না থাকায় ভূরুঙ্গামারী কলেজ মোড়স্হ‍্য মেসার্স দুধকুমার ট্রেডার্স ও বাজারের দুই ভাই স্টোরকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবু বক্কর সিদ্দিক। এসময় ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল অভিযানে সার্বিক সহযোগিতা করেন।
কুড়িগ্রাম ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ভোক্তা অধিকারের পক্ষ থেকে ব্যবসায়ীদেরকে সতর্ক করে দেয়া হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব‍্যাহত থাকবে।
###
১২/০৪/২২