ভূরুঙ্গামারীতে সাইলে পাবে ৫ হাজার পরিবার

আপডেট: মার্চ ২১, ২০২২
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে খাদ‍্য মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে পারিবারিক সাইলো বিতরন করা হয়। সোমবার (২১ মার্চ) দুপুরে ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ মুক্তমঞ্চে ১০০টি পরিবারের মাঝে প্রাথমিক পর্যায়ে এই সব পারিবারিক সাইলো প্রদান করা হয়। পর্যায়ক্রমে উপজেলার দশটি ইউনিয়নের ৫ হাজার পরিবারকে এইসব সাইলো দেওয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট দপ্তর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মার সভাপতিত্বে সাইলো বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরন্নবী চৌধুরী। অন্যান্যের মধ্যে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আলী আকবর, জয়মনিরহাট খাদ‍্য গুদাম কর্মকর্তা মামুন অর রশীদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন মন্ডল, উপজেলা কৃষক লীগের সভাপতি ফরহাদ হোসেন ও চরভূরঙ্গামারী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য উপজেলার ১০টি ইউনিয়নের ৫ হাজার পরিবারের মাঝে পর্যাক্রমে এসব পারিবারিক সাইলো বিতরণ করা হবে। এতে দূর্যোগকালীন সময়ে প্রায় ৭০ কেজি খাদ‍্য ও বীজ সংরক্ষণ করে রাখা যাবে। উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ‍্য বিভাগ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।
সাইলো নিতে আসা আন্ধারীঝাড় ইউনিয়নের ধাউরারকুটি গ্রামের ছমিরণ বেগম বলেন, ‘কোলা (সাইলো) পেয়ে ভালোই হলো। এখন এইডাতে ধান-চাল রাখতে সুবিধা হইবো।’

ভূরুঙ্গামারীর জয়মনিরহাট খাদ‍্য গুদাম কর্মকর্তা মামুন অর রশীদ বলেন, ‘দুর্যোগ প্রবণ এলাকার মানুষের খাদ্য শস্য সংরক্ষণ সক্ষমতা বাড়াতে পারিবারিক সাইলো বিতরণ করা হচ্ছে। প্রতিটি সাইলোতে ৭০ কেজি চাল রাখা যাবে। উপজেলার ৫ হাজার পরিবারকে সাইলো দেওয়া হবে।’
###
আমিনুর রহমান বাবু
০১৭১৬২৫৬৫৩২
২১/০৩/২২