ভূরুঙ্গামারীতে ৩ হাজার পাট চাষীদের মাঝে বিনামূল‍্যে সার বিতরনের উদ্ধোধন

আপডেট: জুন ২১, ২০২৩
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৩ হাজার আঁশ পাট উৎপাদনকারী চাষীদের মাঝে বিনামূল‍্যে রাসায়নিক সার বিতরন শুরু করা হয়েছে। বুধবার (২১ জুন) দূপুরে উপজেলা পাট অফিস কার্যালয়ে সার বিতরন কার্যক্রমের শুভ উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা। এসময় উপস্হিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) তাহমিদুল ইসলাম,উপজেলা কৃষি কর্মকর্তা সুজন কুমার ভৌমিক, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো: রায়হান হক উপজেলা উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা মো: রতন মিয়া ও উপজেলা পাট চাষী সমিতির সভাপতি হাবিবুর রহমান প্রমূখ।

উল্লেখ‍্য পাট অধিদপ্তর কতৃক বাস্তবায়নাধীন “উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ”শীর্ষক প্রকল্পের আওতায় চলতি ২০২২-২৩ অর্থবছরে আঁশ পাট উৎপাদনকারী চাষীদের মাঝে এসব রাসায়নিক সার বিতরন করা হচ্ছে। প্রত‍্যেক পাট চাষী ৫ কেজি ইউরিয়া ২ কেজি টিএসপি ২.৫ এমওপিহ মোট ৯.৫০ কেজি করে সার পাবে।

এবিষয়ে উপজেলা উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা মো: রতন মিয়া বলেন উপজেলার ১০ টি ইউনিয়নের ৩ হাজার পাট চাষীদের মাঝে বিনামূল‍্যে সাড়ে নয় কেজি করে বিভিন্ন ধরনের রাসায়নিক সার দেয়া হবে। ইতিপূর্বে প্রত‍্যেক পাটচাষীকে এক কেজি করে পাটবীজ দেয়া হয়েছে।পর্যায়ক্রমে উপজেলার সবকটি ইউনিয়নের পাট চাষীদেরকে রাসায়নিক সার দেয়া হবে।
###
২১/০৬/২৩