ভূরুঙ্গামারীতে ৮৩০০ কৃষকের মাঝে বিনামূল‍্যে ধানবীজ ও সার বিতরন শুরু

আপডেট: ডিসেম্বর ১২, ২০২২
0

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কৃষি প্রনোদনার অংশ হিসেবে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে হাইব্রীড ও উফসী ধানবীজসহ সার বিতরনের শুভ উদ্ধোধন করা হয়েছে। সোমবার(১২ ডিসেম্বর) দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা কৃষি অফিসের উদ‍্যোগে সার ও ধানবীজ বিতরনের উদ্ধোধনের মধ‍্যদিয়ে এর কার্যক্রম শুরু করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারন অফিস জানিয়েছে, পর্যায়ক্রমে উপজেলার ১০ টি ইউনিয়নের ৮ হাজার ৩০০ শ ক্ষুদ্র ও প্রান্তিক চাষী এই সুবিধার আওতায় আসবে। তার মধ‍্যে ৫ হাজার কৃষক পাবে উফসী জাতের ধানবীজ ও ২০ কেজি করে সার ও ৩ হাজার ৩০০ কৃষক পাবে ২ কেজি করে হাইব্রীড জাতের ধান বীজ।

উপজেলা কৃষি অফিস মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার সুজন কুমার ভৌমিক এর সভাপতিত্বে কৃষি প্রনোদনার বীজ ও সার বিতরনের শুভ উদ্ধোধন ঘোষনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা। এসময় উপস্হিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রাসারন কর্মকর্তা শাহ মোহাম্মদ আপেল মাহমুদ উপজেলা ভাইস চেয়ারম‍্যানসহ উপসহকারী কৃষি কর্মতাগণ।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা সুজন কুমার ভৌমিক বলেন, উপজেলার ১০ টি ইউনিয়নের ৮ হাজার ৩০০ শ প্রান্তিক ও ক্ষুদ্র চাষীকে ইউপি চেয়ারম‍্যান ও কৃষি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ের মাধ‍্যমে তালিকা প্রস্তুুত করে পর্যায়ক্রমে হাইব্রীড ও উফসী জাতের ধানবীজ ও সার দেয়া হচ্ছে। আশা করছি এসব বীজ ও সার সুষ্ঠুভাবে বিতরন করতে পারব।
###
আমিনুর রহমান বাবু
০১৭১৬২৫৬৫৩২
১২/১২/২২