ভূরুঙ্গামারীর তিন ইউপির নৌকার কান্ডারী যারা

আপডেট: জানুয়ারি ৩, ২০২২
0

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধি ঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বাকী থাকা ৩টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী চুড়ান্ত করেছে আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।
গত রবিবার (১ ও ২ জানুয়ারী) রাতে ঘোষিত নৌকার কান্ডারী তালিকায় ৫ নং ভূরুঙ্গামারী সদর ইউনিয়নে উপজেলা যুব লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, ২নং শিলখুড়ি ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান এবং ১ নং পাথরডুবি ইউনিয়নে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদকে চুড়ান্ত প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়।
উল্লেখ্য উপজেলার দশটি ইউনিয়নের মধ‍্যে সাতটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ১১ নভেম্বর।বাকি থাকা এই তিন ইউনিয়নে ছিটমহল জনিত সমস‍্যার কারনে ২০১৬ সালে ৩১ অক্টোবর তারিখে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সেই হিসেবে বিধি অনুযায়ী মেয়াদ উত্তীর্ন হওয়ার পর আজ শনিবার (১৮ ডিসেম্বর) এই উপজেলার বাকি থাকা তিন ইউনিয়নসহ ষষ্ঠ ধাপে ২১৯টি ইউনিয়নের নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়।
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৩ জানুয়ারি। যাচাই-বাছাই ৬ জানুয়ারি, মনোনয়পত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল শুনানি ৭ থেকে ৯ জানুয়ারি, আপিল নিস্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৩ জানুয়ারি। প্রতীক বরাদবদ ১৪ জানুয়ারি। আর ভোট অনুষ্ঠিত হবে আগামী ৩১ জানুয়ারি।
###
আমিনুর রহমান বাবু