ভূরুঙ্গামারীর সাত ইউপির নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী বাছাই সম্পন্ন

আপডেট: অক্টোবর ৫, ২০২১
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সাত ইউপির নির্বাচনের তারিখ ঘোষনা করেছেন নির্বাচন কমিশন।ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ১১ নভেম্বর বৃহস্পতিবার নির্বাচনের তারিখ নির্ধারন করা হয়েছে।
এই নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন নির্ধারণে প্রতিটি ইউনিয়নের তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির প্রত‍্যক্ষ ভোটে প্রার্থী চুড়ান্ত করেছে উপজেলা আওয়ামীলীগ।
শনিবার ও রোববার (২ ও ৩ অক্টোবর) ৭টি ইউনিয়নে বিশেষ বর্ধিত সভার মাধ‍্যমে প্রার্থী বাছাইয়ে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।এতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শাহজাহান সিরাজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী চৌধুরী খোকন, সহ-সভাপতি ও ভূরুঙ্গামারী সরকারি কলেজের সাবেক অধ‍্যক্ষ মুকুল চৌধুরী, হবিবর রহমান, শফিকুল ইসলাম সহ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রার্থী বাছাই কার্যক্রমের দায়িত্ব পালন করেন। গোপন ব্যালটে আগ্রহী প্রার্থীদের পছন্দের প্রতীকে আওয়ামী লীগের ইউনিয়ন কমিটি এবং ওয়ার্ড কমিটির সভাপতি ও সম্পাদকদের প্রত্যক্ষ ভোটে দলীয় প্রার্থী চুড়ান্ত করা হয়।
বিশেষ বর্ধিত সভার মাধ‍্যমে তৃনমূলের প্রত‍্যক্ষ ভোটে আওয়ামীলীগের দলীয় মনোনয়নের জন‍্য উপজেলার জয়মনিহাট ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন আন্ধারিঝাড় ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জনাব মোঃ ফজলুল হক মন্ডল। তিলাই ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জনাব মোঃ আবুল হোসেন বলদিয়া ইউনিয়নে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম খোকন বঙ্গ সোনাহাট ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মায়নুল ইসলাম (লিটন) পাইকেরছড়া ইউনিয়নে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন ও চর-ভূরুঙ্গামারী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এটি এম ফজলুল হক কে নৌকা মাকার প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী চৌধুরী খোকন বলেন, তৃণমূলের নেতা কর্মীদের প্রত‍্যক্ষ ভোটে নিরপেক্ষ ভাবে দলীয় চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। আওয়ামী লীগের ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সদস্যরা তাদের ভোটের মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করতে রায় প্রদান করেছেন।এই তালিকা আগামী ৬ তারিখের মধ‍্যে কেন্দ্রে পাঠানো হবে।
####
আমিনুর রহমান বাবু
ভূরুঙ্গামারী কুড়িগ্রাম