ভূরুঙ্গামারী সীমান্তে আটক বাংলাদেশীকে ফেরত দিল বিএসএফ

আপডেট: জুন ৫, ২০২২
0

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার মইদাম সীমান্তের শূন্য রেখা থেকে আটক কামাল শেখ (৪০) নামের এক বাংলাদেশীকে পতাকা বৈঠকের মাধ‍্যমে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ)। পরে তাকে আইন অনুযায়ী থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়। আটক কামাল শেখ উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের আবুল হোসেনের ছেলে।

স্হানীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার (৪ জুন) বিকালে উপজেলার পাথরডুবি ইউনিয়নের মইদাম সীমান্তের শূন্য রেখায় অবস্থিত বাংলাদেশী এক বাড়ি থেকে ধান কিনে ফেরার পথে কামাল শেখ (৪০) নামের এক বাংলাদেশীকে ভারতের দিঘলটারী ক‍্যাম্পের বিএসএফের একটি টহল দল আটক করে নিয়ে যায়।

বিজিবি ময়দান বিওপি ক‍্যাম্পের বরাত দিয়ে উপজেলার পাথরডুবি ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর বলেন, গত শনিবার (৪ জুন) বিকেলে আন্তর্জাতিক সিমানা পিলার ৯৭৭ এর ৭ সাব পিলারের শূণ্য রেখা থেকে ভারতের পশ্চিমবঙ্গ কোচবিহার জেলার দিনহাটা থানার ১২৯ বিএসএফ দিঘলটারী ক্যাম্পের বিএসএফ সদস্যরা কামাল হোসেন নামে এক বাংলাদেশীকে ধরে নিয়ে যায়।

পরে বিএসএফ’র হেফাজতে থাকা বাংলাদেশীকে ফেরত আনার জন্য বিজিবির তরফ থেকে বিএসএফকে বার্তা পাঠানো হয়। ওইদিন দিবাগত রাতেই বিজিবি-বিএসএফ পর্যায়ে আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৫/৮ এস ও ৭৮/১২ এর স্থানে পতাকা বৈঠকে তাকে ফেরতের সিদ্ধান্ত হয়। পরে আটক কামাল শেখকে বিজিবির নিকট হস্তান্তর করে বিএসএফ। রাত সাড়ে বারোটার দিকে স্হানীয় বিজিবি কামাল হোসেনকে ভূরুঙ্গামারী থানায় হস্তান্তর করে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, বাংলাদেশ পাসপোর্ট আদেশ ১৯৭৩ এর ১১(১) ক ধারায় আটক দেখিয়ে রবিবার (৫ জুন) আটক কামালকে কুড়িগ্রাম কোর্টে প্রেরণ করা হয়েছে।
###
আমিনুর রহমান বাবু
০১৭১৬২৫৬৫৩২
০৫/০৬/২২