ভোগান্তি কাটিয়ে স্বস্থিতে পর্যটকরা সাজেকে বন্ধ যান চলাচল স্বচল করলো সেনাবাহিনী

আপডেট: অক্টোবর ৫, ২০২২
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সড়ক যোগাযোগ মাধ্যম খাগড়াছড়ি জেলার উপর দিয়ে। ভারী বৃষ্টি ও বর্ষণে পাহাড় ধসে বন্ধ হয়ে যায় যোগাযোগ ব্যবস্থা। এমন ঘটনা নতুন কিছু নয়। প্রায় ঘটে দীঘিনালা হয়ে বাঘাইহাট-সাজেক ও বাঘাইছড়ি-মারিশ্যা সড়কে।

বাঘাইহাট-সাজেক সড়কে পাহাড় ধসে নন্দরাম নামক এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। বুধবার সকালে ৮টার দিকে ওই সড়কের পাহাড় ধসে সড়কে পাহাড়ের মাটিতে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে থেকে টানা বৃষ্টিপাতের কারনে এ ঘটনায় ভোগান্তিতে পড়ে হাজারো পর্যটকসহ স্থানীয়রা। পরে যোগাযোগ ব্যবস্থা স্বচল করতে উদ্যোগ নেয় বাংলাদেশ সেনাবাহিনীর ২০-ইসিবি। স্থানীয় বাসিন্দাদের সহায়তায় সেনাবাহিনীর সদস্যরা সকাল থেকে ঘাঁম ঝড়িয়ে,শ্রম দিয়ে মাটি সরানোর কাজ নামে। এক পর্যায়ে যোগাযোগ ব্যবস্থা স্বচল হয় বলে জানান স্থানীয়রা।

সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল হক জানান, বুধবার সকালের দিকে বাঘাইহাট-সাজেক সড়কের নন্দরাম এলাকায় সড়কের উপর পাহাড় ধসে পড়ে। যানবাহন চলাচল বন্ধ থাকলেও সেনাবাহিনী সড়কের মাটি সরানোর কাজ করছে।

সড়কের এ অবস্থায় সাজেকগামী ও খাগড়াছড়ি গামী প্রায় ৫শতাধিক গাড়ী আটকা পরেছে বলে জানায় একটি সূত্র। সেনাবাহিনীর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে পর্যটক ও স্থানীয়রা।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি