ভোটের অধিকার ফেরাতে আন্দোলনের মাধ্যমে গণমানুষের দাবী তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা হবে.– আব্দুস সালাম আজাদ

আপডেট: জানুয়ারি ৮, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর।।
বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেছেন, তারেক রহমানের নেতৃত্বেই গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বৈরাচারের পতন হবে। সরকার সংবিধান সংশোধনের নামে রাষ্ট্রকাঠামো ধ্বংস করে ফেলেছে। বিএনপি ঘোষিত ১০ দফা এবং রাষ্ট্রাকাঠামো মেরামতের ব্যাখ্যা তুলে ধরে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী বলেছেন সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কিন্তু স্বৈরশাসন জায়েয করতে ইতিমধ্যেই সংবিধান সংশোধনের নামে কাটাছেঁড়া করে ধ্বংস করা হয়েছে। এ অবস্থায় দেশ বঁাচাতে রাষ্ট্রকে মেরামত করতে হবে। আগের সংবিধানে ফিরতে হবে। তত্ত্বাবধায়ক সরকার আনতে হবে। তত্ত্ববধায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে। এটি শুধু বিএনপির নয়, এটি এদেশের গণমানুষের দাবি। ভোটের অধিকার ফেরাতে আন্দোলনের মাধ্যমেই তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা করা হবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না।
গতকাল রোববার বিকেলে জেলার জয়দেবপুর থানার মেম্বার বাড়ি এলাকায় গাজীপুর জেলা বিএনপি আয়োজিত ‘বিএনপি ঘোষিত যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবি ও রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ব্যাখ্যা-বিশ্লেষণ শীর্ষক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) ডা. মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. রফিকুল ইসলাম বাচ্চু, কেন্দ্রীয় নেতা কাজী সাইয়্যেদুল আলম বাবুল, মেয়র মুজিবুর রহমান, কেন্দ্রীয় কৃষক দলের সহসভাপতি আ ন ম খলিলুর রহমান। 
উপস্থিত ছিলেন, জেলা বিএনপি নেতা ব্যারিস্ট্রার ইশরাক হোসেন সিদ্দিকী, আবু বকর সিদ্দিক চেয়ারম্যান, শাহজাহান ফকির, আব্দুল মোতালেব, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান পেরা, হুমায়ুন কবীল মাস্টার, আবু তাহের মুসল্লি, পারভেজ আহমেদ, দেওয়ার মোয়াজ্জেম হোসেন, আক্তারুল আলম মাস্টার, বিল্লাল বেপারী, শেখ মারুফ হোসেন, জয়নাল আবেদীন রিজভী, আবুল হোসেন প্রধান, রিজভী আহমেদ দুলাল, জেলা যুবদলের সভাপতি আতাউর রহমান মোল্লা, সদস্য সচিব অ্যাডভোকেট রফিকুল ইসলাম, জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ ইব্রাহিম, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি হাসিবুর রহমান মুন্না, জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল ফেরদৌসী, সাধারণ সম্পাদক গুলনাহার, জেলা কৃষক দলের সদস্য সচিব শাহ ইস্কাদার জানুসহ জেলা ও উপজেলার বিভিন্ন ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল 
স্টাফ রিপোর্টার, গাজীপুর।।
০৮-০১-২০২৩ ইং