মহান মে দিবস উপলক্ষে জাসদের বিবৃতি

আপডেট: এপ্রিল ৩০, ২০২১
0

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ শুক্রবার এক বিবৃতিতে আগামীকাল মহান মে দিবস উপলক্ষে এক বিবৃতিতে বাংলাদেশসহ বিশ্বের শ্রমিক শ্রেণী তথা শ্রমজীবী, কর্মজীবী, মেহনতি মানুষের প্রতি সংগ্রামী শুভেচ্ছে জানিয়েছেন।

তারা বলেন, সারা পৃথিবীর মত বাংলাদেশের সকল মানুষ এক ভয়ংকর মহামারি করোনার দ্বিতীয় ঢেউ অতিক্রম করছে। এই বৈশ্বিক মহামারীতে সবচাইতে বেশি সংকট, দুঃখ, কষ্ট, দুর্দশা, বিপর্যয়, অসহায়, নিরুপায় অবস্থার মধ্যে পতিত হয়েছে শ্রমিক-কর্মচারী-শ্রমজীবী-কর্মজীবী-মেহনতি মানুষ। তারা বলেন, শ্রমজীবী কর্মজীবী মানুষরাই করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যে আয় সংকট, খাদ্য সংকট ও চাকুরিহীনতার ঝুঁকির মধ্যে অমানবিক জীবনযাপন করছে।

জাসদ নেতৃদ্বয়, এই করোনা সংকটকালে সরকারী-বেসরকারী-ব্যক্তি মালিকানা নির্বিশেষে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক সকল কল-কারখান-প্রতিষ্ঠানের সকল শ্রমিক ও কর্মচারীর নাম তালিকাভুক্ত করে ডাটাবেজ তৈরি তাদের একজনও যেন অনাহারে না থেকে, চাকুরিচ্যূত না হয়, পাওনা বেতন ভাতা থেকে বঞ্চিত না হয় এবং লকডাউনকালে তাদের খাদ্যত্রান সহায়তা তালিকায় অন্তর্ভুক্ত করার দাবি জানান। তারা একই সাথে অগ্রাধিকার ভিত্তিতে সকল শ্রমিক কর্মচারীকে ভ্যাক্সিনেশনের আওতায় আনার দাবি জানান।