মহাসমাবেশের হামলায় গুরুতর আহত সাংবাদিক ডি এম অমর

আপডেট: অক্টোবর ২৯, ২০২৩
0


নিজস্ব প্রতিবেদক:

বিএনপির মহাসমাবেশের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পুলিশ ও নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় গুরুতর আহত হয়েছেন দৈনিক আলোকিত বাংলাদেশের স্টাফ রিপোর্টার ও ডিইউজের সাবেক দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর। আজ শনিবার (২৮ অক্টোবর) বেলা ৩ টার দিকে রাজধানীর ফকিরাপুলের কালভার্ট রোডে হামলার শিকার হন সাংবাদিক ডি এম অমর।

জানা যায়, ডি এম অমর শুরুতে বিএনপির মহাসমাবেশের মঞ্চের সামনে ট্রাক দিয়ে সাংবাদিকদের জন্য করা স্থানে ছিল। পুলিশের হামলা মঞ্চের দিকে আসলে তিনি সহ আরো কয়েকজন ফকিরাপুলের কালভার্ট রোড হয়ে প্রেসক্লাবের উদ্দেশ্যে রওনা দেয়, তখন হঠাৎ পুলিশের গুলি ও টিয়ারশেল শুরু হয়, তখন পুলিশের দিকে লক্ষ্য করে বিএনপির নেতা কর্মীরা ইট পাটকেল মারতে শুরু করে। তখন ডি এম অমরসহ কয়েকজনের উপর টিয়ারশেল গ্যাস বিস্ফোরিত হয় এবং ইটের আঘাতে আহত হয়। তখন ডি এম অমরের নাক-মুখ দিয়ে গ্যাস ঢুকে অজ্ঞান হয়ে পড়ে যায়। জ্ঞান ফেরার পর বমি করতে থাকে। বাঁচার জন্য একজন ডি এম অমরকে নিয়ে বাথরুমে ঢুকে যায়। গ্যাস ও ইটের আঘাতে ও পুলিশের হামলায় মাথা, নাক সহ কয়েক জায়গায় প্রচন্ড ব্যাথা পায়। এছাড়া তিনি হামলার সময় প্রায় ১৫/২০ জনের নিচে পড়ে যায়। বাথরুমে সাংবাদিক অমরসহ আটকা ছিল ১০ জন। বাথরুমেও হামলা করেছিল, তবে বাথরুম ভাঙ্গতে পারেনি। অবশেষে দেড় ঘন্টা বাথরুমে থাকার পর কয়েকজন সাংবাদিক ভাইয়ের সহযোগিতায় সাংবাদিক বেলায়েত মটর সাইকেল নিয়ে এসে অমরকে উদ্ধার করে প্রেসক্লাবে নিয়ে যায়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে প্রেসক্লাব থেকে আল আমিন অমরকে বাসায় পৌঁছিয়ে দেয়।

হামলার বিষয়ে ডি এম অমরের সাথে কথা হলে তিনি বলেন, আল্লাহ মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছে। যে অবস্থার সম্মুখিন হয়েছিলাম বাঁচার কথা ছিল না। আল্লাহ রক্ষা করেছে। সবাই আমার জন্য দোয়া করবেন।