মাওলানা আব্দুস ছালামের মৃত্যুতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর-এর শোক

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
হাটহাজারী মাদ্রাসার পরিচালক প্যানেলের সদস্য মাওলানা আব্দুস ছালাম চাটগামী আজ বেলা ১১-৪০ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। মাওলানা আব্দুস ছালাম চাটগামী’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “মাওলানা আব্দুস ছালাম চাটগামী ছিলেন একজন ইসলামী চিন্তাবিদ ও প্রখ্যাত আলেম। হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন ছাড়াও মাদ্রাসা পরিচালনা কমিটির প্যানেল মুহতামিম হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন তিনি । আজ মাদ্রাসার শুরা সদস্যদের বৈঠক চলাকালে তাঁর আকস্মিক মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। সত্য, ন্যায় ও ইনসাফের পথে তিনি সবসময় মানুষকে আহবান করতেন। বাংলাদেশে ইসলামী জ্ঞান চর্চার মাধ্যমে ইসলামের প্রচার ও প্রসার এবং মূল্যবোধ প্রতিষ্ঠায় অবদানের জন্য এবং দেশের বিশিষ্ট আলেম ও ইসলামী চিন্তাবিদ হিসেবে তিনি দেশবাসীর নিকট অত্যন্ত শ্রদ্ধাভাজন ছিলেন। পৃথিবী থেকে তাঁর চিরবিদায়ে দেশের আলেম সমাজে এক বিশাল শূন্যতার সৃষ্টি হলো।

আমি মাওলানা আব্দুস ছালাম চাটগামী’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।