মাজহারুল ইসলাম সফিক ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার : মীর্জা ফখরুলের নিন্দা ও ক্ষোভ

আপডেট: এপ্রিল ৫, ২০২৩
0

গতকাল চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিক-কে ডিজিটাল নিরাপত্তা আইনে ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “হাইমচর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিক-কে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতার ওপর চরম চপেটাঘাত। সরকারবিরোধী কন্ঠস্বরকে নিস্তব্ধ করার জন্যই একের পর এক কালো আইন প্রণয়ন এবং সাংবাদিকসহ বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেফতারের মাধ্যমে সরকার প্রমাণ করছে যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য মাটিচাপা দিতে চায়।

চলমান দুর্বার গণআন্দোলনকে ধুলিস্যাত করতে এবং বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মনে ভীতি সঞ্চার করতেই নিশিরাতের বর্তমান অবৈধ সরকার ধারাবাহিকভাবে নির্যাতন ও জুলুম চালাচ্ছে। বিএনপিসহ সরকারবিরোধী ভিন্নমতের মানুষদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও গ্রেফতারের মধ্য দিয়ে বর্তমান শাসকগোষ্ঠী দেশবাসীর কাছে বার্তা দিচ্ছে যে, সরকারের দুঃসহ কর্মকান্ড নিয়ে সমালোচনা করা যাবে না।

কিন্তু বিএনপি নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর দমন নীতি প্রয়োগ করে সরকার নিজেদের রক্ষা করতে পারবে না। চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিক সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে জড়িয়ে গ্রেফতার করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনটি দেশে-বিদেশে ব্যাপকভাবে সমালোচিত হলেও আওয়ামী সরকার এই আইনকে যথেচ্ছ প্রয়োগের মাধ্যমে সাংবাদিক, ভিন্ন মতের মানুষ ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন নিপীড়ণ চালাচ্ছে, যাতে কেউ সরকারের বিরুদ্ধে গলা উঁচু করে কথা বলতে না পারে। আমি এই কালো আইন বাতিলেরও আহবান জানাই।
আমি মাজহারুল ইসলাম সফিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহার সহ নিঃশর্ত মুক্তির জোর আহবান জানাচ্ছি।”