মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে —অধ্যাপক মজিবুর রহমান

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২২
0

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমীর ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মজিবুর রহমান বলেছেন, দুনিয়ার সফলতা আসল সফলতা নয় বরং পরকালের সফলতাই আসল সফলতা। সুতরাং পরকালের সফলতা অর্জনের জন্য দুনিয়ায় সাহসীকতার সাথে মানুষদের মধ্যে কোরআনের দাওয়াত পৌছাতে হবে। নিজের ইচ্ছামত জীবন যাপন না করে বরং কোরআন হাদিসের আলোকে ও দায়িত্বশীলদের নির্দেশনার আলোকে জীবন পরিচালিত করতে হবে।

কোরআন-হাদি অধ্যয়ন করে জ্ঞান বিজ্ঞান চার্চার মাধ্যমে নিজেকে দেশ পরিচালনার যোগ্যতা অর্জন করতে হবে। মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে। যে কোন সমস্যায় আল্লাহর কাছে চাইতে হবে। তাহলে আল্লাহ সকল সমস্যার সমাধান করে দিবেন। সকল দায়িত্ব শীল দের ইসলামের পথে ত্যাগ স্বীকার করতে হবে।
শুক্রবার গাজীপুর জেলা জামায়াতের উদ্যোগে আয়োজিত ভার্চুয়ালি অনুষ্ঠিত দায়িত্বশীল সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা জামায়াতের আমীর বিশিষ্ট শিক্ষাবিদ ডক্টর আবু তাসনিমের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী মাওলানা সেফাউল হকের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জামায়াতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডক্টর মাওলানা সামিউল হক ফারুকী, কেন্দ্রীয় শুরা সদস্য ও জেলা জামায়াতের সাবেক আমীর বিশিষ্ট শিক্ষাবিদ জনাব আবুল হাসেম খান, জেলা জামায়াতের নায়েবে আমীর আবদুল হাকিম, জেলা সহকারী সেক্রেটারী মোহাম্মদ হারুনুর রশীদ, জেলা জামায়াতের প্রচার সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান খান প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী, জেলা প্রশিক্ষন সম্পাদক আবু লাবিব, কালিগঞ্জ উত্তরের আমীর মাহমুদুল হাসান প্রমুখ।
সভাপতির বক্তব্যে ডক্টর আবু তাসনিম বলেন, রাজধানীর পাশে শিল্প রাজধানী হিসেবে খ্যাত গাজীপুর জেলা অত্যান্ত গুরুত্ব বহন করে। তাই ইসলামী আন্দোলনের দায়িত্বশীলদের ভয়ভীতি উপেক্ষা করে সকল জনসাধারণের কাছে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছাতে হবে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৪/০২/২০২২ ইং