মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ভোটকেন্দ্র পরিদর্শন করবে জাতীয় মানবাধিকার কমিশন

আপডেট: জানুয়ারি ৬, ২০২৪
0

নির্বাচনকালীন মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ভোটকেন্দ্র পরিদর্শন করবে জাতীয় মানবাধিকার কমিশন

গণতান্ত্রিক শাসনব্যবস্থা সমুন্নত রাখার উদ্দেশ্যে আগামীকাল ৭ই জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য দেশের প্রাপ্তবয়স্ক নাগরিকগণকে তাদের ভোটাধিকার প্রয়োগ করার আহ্বান জানাচ্ছে জাতীয় মানবাধিকার কমিশন। কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ, আগামীকাল অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে দেশের সকল উপযুক্ত নাগরিক তাদের পছন্দমত প্রতিনিধি নির্বাচনের উদ্দেশ্যে অত্যন্ত উৎসাহ উদ্দীপনার সাথে তাদের ভোট প্রদান করবেন বলে প্রত্যাশা রাখেন। নির্বাচন কমিশন ইতিমধ্যেই একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে মর্মে জানা যায়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ভোটারদের নিরাপদে ভোটদানে সহায়তা প্রদান করার জন্য কমিশন হতে আহ্বান জানানো হয়। এছাড়াও ধর্মীয়
সংখ্যালঘু, ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠী এবং বৃদ্ধ ও প্রতিবন্ধী ভোটারদের পর্যাপ্ত নিরাপত্তার সাথে তাদের ভোটদানে সহায়তা প্রদানের বিশেষ অনুরোধ জানানো হয়েছে।

নির্বাচনকালীন ভোটাধিকার সুরক্ষা পর্যবেক্ষণের লক্ষ্যে কমিশন ইতিমধ্যেই প্রস্তুতি সম্পন্ন করেছে। কমিশনের চেয়ারম্যান সহ প্রতিনিধিদল ভোট দান পর্যবেক্ষণের জন্য আগামীকাল বিভিন্ন ভোটকেন্দ্রে গমন করবেন।