মানসিক ভারসাম্যহীনদের পাবনায় উন্নত চিকিৎসায় উদ্যোগ নিলো সেনাবাহিনী ও পৌরসভা

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: পার্বত্য জেলা খাগড়াছড়ি পৌর শহরসহ আশপাশে দেখা মেলে দু:স্থ মানসিক ভারসাম্যহীন ভবঘুরেদের। অর্থভাব ও মানসিক সমস্যার কারণে তাদের স্বাভাবিক জীবন যাপন ও সংসার ত্যাগ করে রাস্তাঘাটে দেখা মেলে।

এমন ঘুরে বেড়ানো অসহায়,দু:স্থ ৫ জন মানসিক ভারসাম্যহীন মানবিক সহায়তা ও উন্নত চিকিৎসা নিয়েছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও পৌরসভা। শুক্রবার(৩ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি রিজিয়নের ষ্টাফ অফিসার মেজর জাহিদ হাসান ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী আনুষ্ঠানিক ভাবে স্থানীয় সমাজ সেবা বিভাগের মাধ্যমে প্রথম দফায় ৫জনকে পাবনা পাঠান।

এ সময় পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা মো: রাশেদুল হক,খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র পরিমল দেবনাথসহ সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও খাগড়াছড়ি পৌরসভার এ মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতন মহল।

ভারসাম্যহীনদের বিভিন্ন স্থান থেকে খুঁজে এনে গোসলের মাধ্যমে পরিস্কার পরিচ্ছন্ন ও নতুন পোশাকের ব্যবস্থা করা হয়। পরে তাদের উন্নত খাবার দেওয়া হয় তাদের। পরে খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও পৌরসভা যৌথ উদ্যোগে সমাজ সেবা বিভাগের মাধ্যমে প্রথম দফায় ৫জনকে পাবনা পাঠান। এ ধারা অব্যাহত রাখার মাধ্যমে এমন ভারসাম্যহীনদের চিকিৎসার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রাখা হবে বলে জানান খাগড়াছড়ি রিজিয়নের ষ্টাফ অফিসার মেজর জাহিদ হাসান।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি