মুক্তাগাছায় পিতার হাতে ৫ মাসের শিশুপুত্র খুন

আপডেট: আগস্ট ১৩, ২০২১
0

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের মুক্তাগাছায় ৫ মাসের শিশুপুত্রকে হত্যা করেছে এক পাষণ্ড পিতা। শিশু পুত্রকে খুনের পর স্ত্রীকে হত্যার চেষ্টা এবং সে নিজেও আত্নহত্যার চেষ্টা করে। গত বৃহস্পতিবার রাত আনুমানিক ১০ টার দিকে উপজেলার দাওগাঁও ইউনিয়নের চন্দনীআটা গ্রামে এ ঘটনা ঘটে। ঘাতক পিতা শাজাহান চন্দনীআটা গ্রামের মৃত তমেজ আলীর পুত্র।

স্হানীয় লোকজন ও ঘাতক শাজাহানের মা জানায়, বৃহস্পতিবার বিকাল ৫ টা থেকে শাজাহান অস্বাভাবিক আচরণ করতে থাকে এবং তার মা, স্ত্রী, শিশু পুত্র, ভাগিনা শিমুল, শালিকা আকলিমাসহ সবাইকে নিয়ে ঘরে প্রবেশ করে দরজা বন্ধ করে রেখে বলতে থাকে তাকে কেউ মেরে ফেলবে। শাজাহান একটি ধারালো ছুরি হাতে নিয়ে বসে থাকে এবং কাউকে বাহিরে বের হতে দিচ্ছিলনা বলেও জানান তার মা জমেলা বেগম। এমতাবস্থায় রাত আনুমানিক ১০ টার দিকে তার স্ত্রীর কাছ থেকে ৫ মাসের শিশু পুত্র শরীফকে কেড়ে নিয়ে হাতে থাকা ধারালো ছুরি দিয়ে শিশু বাচ্চার গলায় আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শিশুটিকে বাঁচাতে চেষ্টা করলে তার স্ত্রী জেসমিন বেগমকেও কুপিয়ে জখম করে শাজাহান। এরপর শাজাহান নিজেও আত্নহত্যার চেষ্টা করে। শিশুর মা ও ঘাতক শাজাহানকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় আজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ময়মনসিংহ – মোহাম্মদ আলাউদ্দিন। শুক্রবার বিকাল সাড়ে পাঁচটার দিকে উপজেলার দাওগাঁও ইউনিয়নের চন্দনীআটা গ্রামে পৌঁছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ময়মনসিংহ) মোহাম্মদ আলাউদ্দিন। এসময় মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান ও এ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা মুক্তাগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম তার সঙ্গে ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ময়মনসিংহ) মোহাম্মদ আলাউদ্দিন চন্দনীআটা এলাকায় শিশু বাচ্চা শরীফ (০৫) মরদেহ উদ্ধারের স্থান পরিদর্শন করেন। এসময় তিনি নিহত শিশু শরীফের দাদী ঘাতক শাজাহান এর মা ও স্হানীয়দের সঙ্গে কথা বলেন। পরে দাওগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার জামাল উদ্দিন বাদশা, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সঞ্জীব চন্দ্র মাইতী ও আব্দুল লতিফ মাস্টারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে শিশুটির লাশ দাফন করা নিয়েও কথা বলেন তিনি। ঘটনাস্থল পরিদর্শন শেষে অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল ময়মনসিংহ) উপস্থিত সাংবাদিকদের বলেন, ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ঘাতক পিতা শাজাহান ও তার স্ত্রী আকলিমা বেগমের চিকিৎসা চলছে এবং সার্বক্ষণিক তাদের চিকিৎসার ব্যবস্থা তদারকির জন্য হাসপাতালে পুলিশ সদস্যদের রাখা হয়েছে। শিশু শরীফ হত্যা মামলাটি পুলিশ গুরুত্বের সঙ্গে দেখছে। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতেও পুলিশ কাজ করে যাচ্ছে।

হুমায়ুন আহমেদ সৃজন
ময়মনসিংহ।