মুজিববর্ষ উপলক্ষে নাটোরে দুস্থদের মাঝে শিল্প সচিবের খাদ্য সামগ্রী বিতরণ

আপডেট: অক্টোবর ১, ২০২১
0

নাটোর, ১ অক্টোবর ২০২১ঃ

শিল্প সচিব জাকিয়া সুলতানা নাটোরের সিংড়া উপজেলার নিমাকদমা গ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে পাঁচশটি দুস্থ পরিবারের মাঝে ত্রান ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

আজ (শুক্রবার) নাটোরের সিংড়া উপজেলার নিমাকদমা গ্রামে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কর্ণফুলি ফার্টিলাইজার কোম্পানি লি.-এর সহযোগিতায় এই খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্প সচিব জাকিয়া সুলতানা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়নের যে ধারা চালু হয়েছে-এর সফল বাস্তবায়নে সবাইকে সহযোগিতার আহবান জানান।

তিনি বলেন, কোভিডকালীন প্রতিকূল পরিস্থিতিতে অর্থনৈতিক বহুবিধ চ্যালেঞ্জ মোকাবিলা করে মাননীয় প্রধানমন্ত্রী প্রজ্ঞাবান পদক্ষেপের মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি অর্থনীতি সচল রাখার লক্ষ্যে শিল্প প্রতিষ্ঠানের মালিক ও ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের মাঝে আর্থিক প্রণোদনা প্রদান, তৃণমূলের দুস্থ মানুষদের জন্য আর্থিক অনুদান প্রদান এবং ইন্টারনেট সুবিধা গ্রাম পর্যায়ে সম্প্রসারণের মতো মাননীয় প্রধানমন্ত্রীর নানাবিধ সফল উদ্যোগের প্রশংসা করেন।

শিল্প সচিব নাটোরের নিমাকদমা গ্রামের মতো অবহেলিত জনপদে কর্মসংস্থান সৃষ্টিতে নতুন শিল্প কারখানা স্থাপনের প্রয়োজনীয়তা উপস্থাপন করে বলেন, এ গ্রামের প্রতিটি মানুষের কাছে শিক্ষার আলো পোঁছাতে হবে। তিনি শিক্ষাকে দারিদ্র্য দূরীকরণের সবচেয়ে শক্তিশালী হাতিয়ার হিসেবে উল্লেখ করেন। তিনি উপস্থিত স্বীয় এলাকাবাসীকে অগ্রাধিকার ভিত্তিতে নিজেদের সমস্যা চিহ্নিত করে স্থানীয় প্রশাসন ও উন্নয়ন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ বাড়ানোসহ তাঁকেও অবহিত করার পরামর্শ দেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে ইউএইচএফপিও ডা. মো: আমিনুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আলম ও স্থানীয় সুধীজন জনাব ইরফান আলী বক্তব্য প্রদান করেন।

পরে শিল্প সচিব নবনির্মিত নিমাকদমা কমিউনিটি ক্লিনিক ও নিমাকদমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন।