মুন্সীগঞ্জে রাতভর বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশের তল্লাশি

আপডেট: অক্টোবর ২৭, ২০২৩
0

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে রাতভর তলাশি চালিয়েছে পুলিশ। এ ঘটনায় পুলিশের কাছে আটক হয়েছেন এক বিএনপি নেতা।

অন্যদিকে গজারিয়া থেকে মহাসমাবেশে যোগ দিতে যাওয়ার সময় রাস্তায় পুলিশের চেকিংয়ে অপর এক বিএনপি নেতা আটক হয়েছে বলে উপজেলা বিএনপির পক্ষ থেকে জানানো হয়।

আটক নেতারা হলেন উপজেলা কৃষক দলের যুগ্ম-আহ্বায়ক আবু ইউসুফ ইকবাল খোকন ও উপজেলা যুবদলের সদস্য এস এম সোহেল সরকার।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ও শুক্রবার দিনভর রাতভর গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ সময় উপজেলার বালুয়াকান্দি গ্রামের নিজ বাড়ি থেকে আটক করা হয় উপজেলা কৃষক দলের যুগ্ম-আহ্বায়ক আবু ইউসুফ ইকবাল খোকনকে।

অন্যদিকে গজারিয়া থেকে মহাসমাবেশে যোগ দেয়ার উদ্দেশে ঢাকা যাওয়ার পথে ডেমরা এলাকার একটি চেকপোস্টে পুলিশের হাতে আটক হয় উপজেলা যুবদলের সদস্য এস এম সোহেল সরকার।

এদিকে নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি এবং গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়েছে উপজেলা বিএনপির সদস্য সচিব আব্দুর রহমান শফিক।

তিনি বলেন, রাতভর বিএনপি নেতাদের বাড়িতে বাড়িতে আইন শৃঙ্খলা বাহিনী যেভাবে তল্লাশি চালিয়েছে তা নজিরবিহীন। অনেকের বাড়িতে সিসিটিভি ক্যামেরা রয়েছে আপনারা সেই ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পাচ্ছেন। আমাদের নেতাকর্মীরা প্রায় সবাই জামিনে রয়েছে তারপরেও আটকের পর তাদের মিথ্যা মামলায় জেলে পাঠানো হচ্ছে। হামলা মামলা করে জাতীয়তাবাদী শক্তিকে দমানো যাবে না। আগামী ২৮ তারিখের সমাবেশ সফল করতে আমরা বদ্ধপরিকর। ইতোমধ্যে গজারিয়ার অসংখ্য নেতাকর্মী ঢাকা পৌঁছে গেছে। যারা বাকি আছে তারাও বাধা উপেক্ষা করে ঢাকা পৌঁছাবে।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মো: মহিউদ্দিন আহমেদ বলেন, বিএনপি নেতাকর্মীদের বাসা বাড়ি বাজারে বিভিন্ন নেতাকর্মীদের হয়রানিমূলক অভিযানে জন্য আগেভাগেই ১০ থেকে ১৫ হাজার নেতাকর্মী ঢাকা অবস্থান করছে এবং আজ এবং কালের মধ্যে আরো কয়েক হাজার লোক যোগদান করবে ঢাকায়। খালেদা জিয়ার মুক্তি চিকিৎসার জন্য আমাদের এই আন্দোলন। ২৮ তারিখের মহাসমাবেশে আমাদের অংশগ্রহণই প্রমাণ করে দিবে এ আন্দোলনে সফলতা।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা সোহেব আলী বলেন, গজারিয়ার বিএনপির নেতাকর্মীর ধরতে অভিযান এমনটা নয়। আমাদের নিয়মিত টহল। এবং যাদের বিরুদ্ধে মামলা আছে ওয়ারেন্ট আছে শুধু তাদেরকেই ধরা হচ্ছে। অকারণে কাউকে হয়রানি করা হচ্ছে না।