মুসাফিরের উদ্যোগে শুরু হলো সীরাত প্রতিযোগীতা, গোল্ড মেডেলসহ ১০ লক্ষ টাকার পুরস্কার

আপডেট: নভেম্বর ৮, ২০২১
0

মুসাফির ফাউন্ডেশনের উদ্যোগে শুরু হয়েছে সীরাতুন্নবী সা. প্রতিযোগীতা ১৪৪৩ হিজরি। সীরাত প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠান গত ২৮ রবিউল আউয়াল মোতাবেক ৫ নভেম্বর জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের দক্ষিণ গেটে ইসলামী বইমেলা চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে।

সীরাত প্রতিযোগীতার দুটি পর্ব হবে। প্রথম পর্ব কুইজ প্রতিযোগীতা, যা ফিকহুস সীরাহ বইয়ের উপর হবে। প্রথম পুরস্কার গোল্ড মেডেলসহ ১০৩ টি পুরস্কার দেয়া হবে। প্রথম পর্বের বিজয়ীদের নিয়ে দ্বিতীয় পর্ব হবে। সেখানেও প্রথম পুরস্কার গোল্ড মেডেলসহ ১৩টি পুরস্কার দেয়া হবে। বিস্তারিত জানতে ভিজিট করুন fb.com/musaafirbd, www.musaafirbd.com

উক্ত সীরাত প্রতিযোগীতার শুভ উদ্বোধন করেন, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, বিশিষ্ট ইসলামী স্কলার ও দায়ী সাইয়্যেদ কামাল উদ্দীন আব্দুল্লাহ জাফরী। তিনি তার বক্তৃতায় বলেন, আমরা সকল কাজে আমাদের নবী করীম সা. এর অনুসরণ করব। তিনি সকল ক্ষেত্রে আমাদের উসওয়া। সুতরাং ঈমাদের দিক থেকে চেতনার দিক থেকে তাকে অনুসরণে আমরা বাধ্য। আর তার জীবনীর আলোচনা ও চর্চা দিকে দিকে ছড়িয়ে দিতে হবে। মুসাফিরের এই কার্যক্রমের সফলতা কামনা করে শুভ উদ্বোধন ঘোষণা করছি।

মুসাফিরের পরিচালক ওমর ফারুক আব্দুল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে দোয়া ও সমাপনি বক্তব্য রাখেন প্রখ্যাত আলেমে দ্বীন হাফেজ ক্বারী আতাউল্লাহ হাফেজ্জি। তিনি নবীজির সীরাত চর্চায় যুবকদের উদ্যোগকে সাধুবাদ জানান।

প্রধাক আলোচক হিসেবে বক্তব্য রাখেন, দেশের সনামধন্য কবি ও পবিত্র কুরআনের কাব্যানুবাদক জাগ্রত কবি মুহিব খান। তিনি তার বক্তব্যে বলেন, রাসূল সা. এর আদর্শ ও বাণী গোটা বিশ্বে ছড়িয়ে দেয়াই প্রত্যেক মুসলমানের কাজ। সেই কাজের অংশ হিসেবে এই মুসাফির ফাউন্ডেশন কর্তৃক ঘোষিত এই প্রতিযোগীতা। এই প্রতিযোগীতায় সকলকে অংশগ্রহণ করার জন্য ও সহযোগীতা করার জন্য আহবান জানাই। সেই সাথে ইসলামী বইমেলার প্রঙ্গন আরও বড় ও উন্মুক্ত স্থানে করার আহ্বান জানান তিনি।

প্রোগ্রামে আরও উপস্থিত ছিলেন, তা’মীরুল মিল্লাত কামিল মাদারাসার সম্মানিত প্রিন্সিপাল ড. মুফতি আবু ইউছুফ খান, শায়েখ আবুল কাসেম গাজী, শায়েখ মাহমুদুল হাসান, শায়েখ ড. মুফতি মাসউদুর রহমান, শায়েখ রফিকুল ইসলাম মিয়াজী, মুস্তাফিজুর রহমান, ড. মাওলানা কামরুল হাসান শাহীন, মুফতি ড. আব্দুল কাইয়ুম আল-আজহারী, পীর সাহেব গাউছিয়া দরবার।