মৃত্যুই একটি জীবন – অধ্যাপক আবু সায়ীদ

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২১
0

গণস্বাস্থ্য কেন্দ্রের সাবেক সিনিয়র নির্বাহী পরিচালক ও গণমূদ্রণ লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মরহুম শফিক খানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে আজ ১০ই ফেব্রুয়ারি, ২০২১ রোজ বুধবার গণস্বাস্থ্য কেন্দ্র, সাভারের পিএইচএ ভবনে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনলাইনে জুমের মাধ্যমে সংযুক্ত হন বিশ্ব সাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। মৃত্যুকেও একটা জীবণ হিসেবে উল্লেখ করে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ শফিক খানের মৃত্যু পরবর্তী জীবণের প্রশান্তি কামনা করেন। ডা. জাফরুল্লাহ চৌধুরী শফিক খানের বর্ণাঢ্য কর্ম জীবণের স্মৃতিচারণ করে তাঁর বক্তব্যে বলেন- “খারাপ কাজ করতে লোক লাগে না, তবে ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন।

এরপর তিনি মরহুম শফিক খান এবং ডা. কর্ণেল কাশেমের নামে প্রতিবছর দুইজন মেধাবী শিক্ষার্থীকে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে বৃত্তি প্রদানের ঘোষণা দেন।

মাহফিলের শুরুতে তাঁর বিদেহী আত্নার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর একে একে স্মৃতিচারণ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মেজবাহ উদ্দিন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মোর্ত্তুজা আলী বাবু, গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু প্রমুখ।