মৃত্যুর ১ বছর ৪মাস পর কবর থেকে কিশোরীর লাশ উত্তোলন

আপডেট: নভেম্বর ২, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ জীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকা থেকে পুনরায় তদন্তের জন্য মঙ্গলবার তানজিনা ইসলাম টুম্পা নামে এক কিশোরীর লাশ কবর থেকে উঠানো হয়েছে।
গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জ্যোতির উপস্থিতিতে টুম্পার লাশ ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

নিহত টুম্পার স্বজনরা জানান- ২০১৮ সালে টুম্পাকে জোড় করে বিয়ে করে টঙ্গীর ইসলামপুরের সাইদ মৃধার ছেলে সাকিব মৃধা। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য টুম্পাকে প্রায়ই মারধর করতো নিহতের স্বামী সাকিব ও অন্যান্যরা। নিজের নিরাপত্তার কথা ভেবে টুম্পা ২০১৯ সালের জুলাই মাসে স্বামী সাকিবের নামে নিকটস্থ থানায় জিডি করে। থানায় জিডি করার কয়েক মাস পর অনাকাঙ্ক্ষিত মৃত্যু হয় টুম্পার।

পিবিআই তদন্ত কর্মকর্তা হাফিজুর রহমান জানান-ওই ঘটনায় ২০২০ সালে আসামি সাকিবকে জেল হাজতে প্রেরণ করা হলেও আসামি জামিনে বের হয়ে আসে। পরে আদালত উক্ত মামলার দায়িত্ব পিবিআই এর কাছে হস্তান্তর করেন। তদন্তের সুবিধার্থে আদালতের অনুমতি ক্রমেই লাশ উত্তোলন করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর
০২/১১/২১ইং