মেসিকে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রস্তাব দিলো সৌদি আরব ক্লাব

আপডেট: এপ্রিল ৬, ২০২৩
0

সৌদি আরবের ক্লাব আল হিলাল আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সামনে নিয়ে এসেছে লোভনীয় এক প্রস্তাব। ৩৫ বছর বয়সী এই ফুটবলারের টাকার অঙ্কের অফারে চোখ কপালে ওঠে যাওয়ার কথা।

সাবেক বার্সা তারকাকে মৌসুমে ৪০০ হাজার ইউরো যা বাংলাদেশী টাকায় ৪ হাজার ৬১৬ কোটি বেতন দেবে আল হিলাল। প্রস্তাবের বিষয়টি জানিয়েছে সংবাদ মাধ্যম গোল ডটকম। এর আগে বছরের শুরুতেই সৌদি প্রো লিগে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ২০০ মিলিয়ন ইউরো বেতনে দলে ভিড়িয়েছে আল নাসর।

ইতালির সংবাদমাধ্যম ‘ক্যালসিওমের্কাতো’ পরশু জানায়, সৌদি আরবের ক্লাব আল হিলালের সাথে চূড়ান্ত আলোচনা নাকি হয়ে গেছে মেসির। অদূর ভবিষ্যতে সৌদির এ শীর্ষ ক্লাবে যদি মেসি খেলেন, তাহলে এটিই হবে কোনো ফুটবলারের ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক।

বার্সেলোনা থেকে ২০২১ সালে দু’বছরের চুক্তিতে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়েছিলেন সাতবারের ব্যালন ডিঅর তারকার।

চলতি বছরের জুনে ক্লাবের সাথে চুক্তি শেষ হচ্ছে বিশ্বকাপজয়ী এই তারকার। পিএসজির সাথে নতুন চুক্তির প্রস্তাবে মেসির চাওয়া মেটাতে উয়েফার নীতির ভাঙার শঙ্কায় রয়েছে প্যারিসের ক্লাবটি। আর্জেন্টাইন তারকাও প্যারিসের ক্লাবটির সাথে চুক্তি নবায়ন করতে চান না। সাবেক ক্লাব বার্সেলোনাও ক্যাম্প ন্যুতে মেসিকে ফেরাতে নতুন স্পন্সরের খুঁজছে। বার্সা উঠে পরে লাগলেও আর্থিক সঙ্কটে তা সম্ভব নাও হতে পারে।

ইএসপিএনের ফুটবল-বিষয়ক বিখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো মেসিকে পারিশ্রমিকের প্রস্তাবের বিষয়টি জানিয়েছে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বার্তায়। সরাসরি সেখানে ৪০০ মিলিয়ন ইউরোর কথা না লিখে লিখেছে, ‘মোর দ্যান ৪০০ মিলিয়ন ইউরো’। অর্থ্যাৎ, ৪০০ মিলিয়ন ইউরোর বেশি।

সাংবাদিক রোমানো শুধু নয়, সৌদির সংবাদমাধ্যম ‘সৌদি গেজেট’ এবং ‘ওকাজ’ও প্রস্তাব পাঠানোর খবর নিশ্চিত করেছে। মেসিকে আনুষ্ঠানিকভাবেই এই প্রস্তাব পাঠানো হয়েছে।

সূত্র জানায়, ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো মেসি যা সুবিধা চান, এই প্রস্তাবে সবকিছুই পূরণের প্রতিশ্রুতি রয়েছে। মেসি ও তার প্রতিনিধি দলের কাছে এই প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেইল অনলাইন।’