মেসির রেকর্ডের রাতে পিএসজির জয়

আপডেট: এপ্রিল ১৬, ২০২৩
0

ডেস্করিপোর্ট :

মেসির রেকর্ডের রাতে জয় পেয়েছে পিএসজি। শনিবার পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা লঁসের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। পিএসজির হয়ে গোল পেয়েছেন কিলিয়ান এমবাপ্পেও। এই জয়ে শীর্ষস্থান আরো মজবুত করেছে তারা, এগিয়ে গেছে ৯ পয়েন্ট বেশি নিয়ে।

শীর্ষ থাকা দুই দলের লড়াই ছিল গতরাতে, তাই ছিল জমজমাট লড়াইয়ের প্রত্যাশা। লড়াই হলোও বটে, তবে তা শুরুর খানিকটা সময় জুড়েই। বাকি সময়ে একক আধিপত্য ছিল পিএসজির, প্রথমার্ধের আগে লঁসের জালে ৩ গোল ঢুকিয়েছে মেসিরা।

ম্যাচের প্রথম দিকে সমানে সমানে লড়ছিল লঁস। তবে ১৯তম মিনিটে খেই হারিয়ে ফেলে তারা৷ বক্সের বাইরে আশরাফ হাকিমিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন লঁসের মিডফিল্ডার আব্দুল সামাদ।

সেই সুযোগে ১০ জনের লঁসের বিপক্ষে ৩১তম মিনিটে পিএসজিকে প্রথম গোল এনে দেন এমবাপ্পে। ভিতিনিয়ার পাস দেয়া বল জালে জড়ান তিনি। ছয় মিনিট পর ব্যবধান বাড়ান স্বয়ং ভিতিনিয়া। বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

একটু পরই স্কোরলাইন ৩-০ করে ফেলেন মেসি। বক্সের বাইরে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে এমবাপেকে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি। সতীর্থের ফিরতি পাস পেয়ে গোলরক্ষককে বোকা বানান মেসি। এই গোলের সুবাদে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ক্রিস্টিয়ানো রোনালদোকে স্পর্শ করেছেন মেসি। দুজনেই গোল এখন ৪৯৫টি করে।

দ্বিতীয়ার্ধে খেলা জমাতে পারেনি কোনো দল। আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও পরিবর্তন হয়নি ফলাফল। তবে একটা গোল শোধ দিতে পারে লঁস, ম্যাচের ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমিয়ে ৩-১ নামিয়ে আনেন শেমে সোয়াফ ফ্রাঙ্কোভস্কি। শেষ পর্যন্ত একই ব্যবধানে জয় পায় পিএসজি।

এই জয়ে ৯ পয়েন্ট এগিয়ে গেল পিএসজি। ৩১ ম্যাচে ২৩ জয় ও ৩ ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরেই থাকল লঁস।