মোটরসাইকেল চোরচক্রের ৪ সদস্য গ্রেফতার, যন্ত্রাংশ ও সরঞ্জামাদি উদ্ধার

আপডেট: মার্চ ৭, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরসহ বিভিন্ন এলাকা হতে অভিনব কায়দায় মোটরসাইকেল চুরি করে বডি, কিট ও রং পরিবর্তন করে ক্রয়-বিক্রয়কারী চোরচক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। এসময় তাদের কাছ থেকে একাধিক মোটরসাইকেলের নম্বর প্লেট, বডি, কিট, কাটা লক ও মোটর সাইকেল খোলার সরঞ্জামাদি উদ্ধার করা হয়। মঙ্গলবার জিএমপি’র অতিরিক্ত উপ কমিশনার রেজওয়ান আহমেদ এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- কিশোরগঞ্জের নিকলী থানার টেংগুরিয়া এলাকার সুলতান মিয়ার ছেলে নুরু মিয়া (৩৬), ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার গোপীনাথপুর এলাকার সাইদ মিয়ার ছেলে মুসা মিয়া (২৮), একই এলাকার হারুন মিয়ার ছেলে শাহ আলম (৩৮) ও খোকন মিয়ার ছেলে আরিফ (১৮)।

পুলিশের ওই কর্মকর্তা জানান, গাজীপুর মহানগরীর বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনের সামনে থেকে একটি মোটরসাইকেল চুরির ঘটনায় পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গত ৫ মার্চ নুরু মিয়াকে গ্রেফতার করে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ভোরে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানা এলাকায় অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের অপর তিনজনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে একাধিক মোটরসাইকেলের নম্বর প্লেট, বডি, কিট, কাটা লক ও মোটর সাইকেল খোলার সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেফতারকৃতরা গত কয়েক বছর ধরে গাজীপুর, টাঙ্গাইল, রাজধানীর উত্তরা সহ বিভিন্ন এলাকা হতে অভিনব কায়দায় একাধিক মোটরসাইকেল চুরি করে। পরে তারা চোরাই মোটরসাইকেলগুলো মুসা মিয়ার কাছে প্রতিটি মোটরসাইকেল ৩০ থেকে ৫০ হাজার টাকায় বিক্রি করতো। মুসা মিয়া সেগুলোর বডি কিট রং পরিবর্তন করে নম্বর প্লেট ছাড়াই বিভিন্ন জনের কাছে করে আসছিল বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।