মোদী যেনো রবিবার এসে দেখেন যে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ – মমতা ব্যানার্জি

আপডেট: মার্চ ৫, ২০২১
0

রবিবার কলকাতায় নির্বাচনী প্রচারাণায় যাচ্ছেন বিজেপী নেতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির সফরকে কেন্দ্র করে মমতা ব্যানার্জির ‘মুখ’ দেখেই যেন ব্রিগেড সমাবেশ শুরু করতে হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

এমনটাই চাইছেন তৃণমূল নেতৃত্ব। আগামী ৭ মার্চ রবিবার ব্রিগেডে মোদীর জনসভা। তার আগে গোটা শহর মমতার পোষ্টার, ফেস্টুন এবং তৃণমূলের পতাকায় মুড়ে ফেলার নির্দেশ দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। লক্ষ্য, বিমানবন্দর-ব্রিগেড যাত্রাপথে মোদীর যেন বুঝতে অসুবিধা না হয়, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’।

বাংলার নির্বাচনকে মাথায় রেখে বৃহস্পতিবার তৃণমূল ভবনে বৈঠকে বসেছিলেন দলের শীর্য নেতৃত্ব। সেখানে ছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের সাধারণ সম্পাদক সুব্রত বক্সী এবং ভোটকুশলী প্রশান্ত কিশোর।

ভোটের আগে দলের রণকৌশল ঠিক করাই ছিল বৈঠকের প্রধান আলোচ্য বিষয়। বৈঠকে প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশের কথাও ওঠে বলে দলীয় সূত্রে খবর। বৈঠকে তৃণমূল নেতৃত্ব স্পষ্ট করে জানিয়ে দেন, বিজেপি-র কেন্দ্রীয় নেতারা শহরে আসছেন। তাঁদের যেন মনে না হয়, তৃণমূল পিছিয়ে আছে।

প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশের আগে গোটা শহর ‘বাংলা নিজের মেয়েকে চায় পোস্টারে’ মুড়ে ফেলার নির্দেশ দেওয়া হয়। মোদীর সভার আগে তৃণমূলের পতাকা-ফেস্টুনে ছেয়ে ফেলতে হবে গোটা শহর— এমন নির্দেশও দেওয়া হয়েছে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

ভোটপ্রচারকে এ বার একটা সুরে বাঁধতে চাইছে তৃণমূল। যথেচ্ছ প্রচার নয়, তৃণমূল চাইছে ব্যানার-ফেস্টুনে সামঞ্জস্য রাখতে। মোট ১২টি ব্যানারের একটি ডিভিডি সোমবার দেওয়া হয়েছে কলকাতা পুরসভার বিদায়ী কাউন্সিলরদের হাতে। সেই ব্যানার দিয়ে কী ভাবে প্রতি ওয়ার্ডে প্রচার চালাতে হবে, তা-ও বলা হয়েছে। প্রত্যেক ওয়ার্ডে ১ হাজার দলীয় পতাকা এবং ১ হাজার ব্যানার দিয়ে প্রচার করতে হবে। ডিভিডি থেকেই বানাতে হবে ব্যানার।