ময়মনসিংহ বিএনপি নেতাদের জামিন বাতিল করে কারাগারে :মীর্জা ফখরুলের নিন্দা

আপডেট: মার্চ ১৬, ২০২২
0

‘অসত্য ও বানোয়াট’ মামলায় ময়মনসিংহ মহানগর বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য, ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, জেলা বিএনপি’র সাবেক কোষাধ্যক্ষ ও শহর বিএনপি’র সাবেক যুগ্ম আহবায়ক রতন আকন্দ এবং ময়মনসিংহ মহানগর যুবদলের সহ-সভাপতি মিনহাজুল ইসলাম বাসু’র জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন পুরোপুরি ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনীতির অঙ্গন থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া ও গায়েবী মামলা দায়ের এবং আদালত কর্তৃক জামিন নামঞ্জুর যেন বর্তমান অবৈধ আওয়ামী সরকারের দৈনন্দিন কার্যতালিকায় স্থান পেয়েছে।

আওয়ামী অবৈধ সরকার মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে জোর করে কেড়ে নিয়েছে। দেশকে বিরোধী দলশুন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোন কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে।

ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় রতন আকন্দ এবং মিনহাজুল ইসলাম বাসু’র জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনা বর্তমান গণধিকৃত সরকারের নিরবচ্ছিন্ন ধারাবাহিক অপকর্মেরই অংশ। সরকার দেশ শাসনে সর্বক্ষেত্রে নজীরবিহীন ব্যর্থতা ঢাকতেই বিএনপি নেতাকর্মীদেরকে বানোয়াট মামলায় কারাগারে আটকে রাখতে উন্মাদ হয়ে গেছে। সরকারের সকল অপকর্ম ও ভয়াবহ দুঃশাসন রুখে দিতে জনগণের পুঞ্জিভূত ক্ষোভ এখন তীব্র মাত্রায় উপনীত হয়েছে।”

বিএনপি মহাসচিব অবিলম্বে রতন আকন্দ এবং মিনহাজুল ইসলাম বাসু’র বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।