ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু

আপডেট: আগস্ট ৫, ২০২১
0

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ছয়জন করোনায় এবং ১৫ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।
তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনায় মারা যান- ময়মনসিংহের তিনজন, কিশোরগঞ্জ, জামালপুর ও টাঙ্গাইলের একজন করে।

তারা হলেন- ময়মনসিংহ সদরের রহিমা খাতুন (৬৫), তারাকান্দার ইলিয়াস আলী (৭০), ত্রিশালের আব্দুল কুদ্দুস (৭০), কিশোরগঞ্জ সদরের হাজী মহিউদ্দীন (৬৮), জামালপুর সদরের আসমা (৭০) ও টাঙ্গাইল সদরের আব্দুর সাত্তার (৪০)।

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ময়মনসিংহের ১১ জন, জামালপুরের দুজন, টাঙ্গাইল ও নেত্রকোনার একজন করে। তারা হলেন- ময়মনসিংহ সদরের বাজেদ আলী (৭৫), রহিমা খাতুন (৪০), সকুরজান (৬০), ফজিলা খাতুন (৬০), আনোয়ারা বেগম (৬৫), নজরুল ইসলাম (৭০), নান্দাইলের আমেনা (৬০), ঈশ্বরগঞ্জের রোকন উদ্দিন (৪০), গফরগাঁওয়ের রেহেনা খাতুন (৭৫), ভালুকার জালাল মিয়া (৬০), গৌরীপুরের মো. আরিফ (১৬), জামালপুর সদরের হযরত আলী (৭০), দেওয়ানগঞ্জের হেলেনা (৫০) ও নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নয়ন মিয়া (৪০)।

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, করোনা ইউনিটে বর্তমানে ৫৮০ জন রোগী ভর্তি আছেন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২২ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৮৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮ জন।

এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৬৩টি নমুনা পরীক্ষা করে ৩১৬ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম।