যশোরের বিস্ফোরক ব্যবসায়ী পলাতক আসামী র‌্যাব-৩’র কব্জায়

আপডেট: এপ্রিল ৪, ২০২৩
0

যশোর জেলার ফুলতলা এলাকার কুখ্যাত বিষ্ফোরক ব্যবসায়ী ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ আলম শেখ (৪৫) কেকোতোয়ালী এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক এ তথ্য নিশ্চিত করেছেন।

সকালে ফারজানা হকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে , যশোর জেলার কোতোয়ালী থানাধীন এলাকা থেকে কুখ্যাত বিস্ফোরক ব্যবসায়ী ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ১। মোঃ আলম শেখ (৪১), পিতা-মৃত বরকত আলী শেখ, সাং-গোয়ালপাড়া গোবরা, থানা-নড়াইল, জেলা-নড়াইলকে র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল ০৩/০৪/২০২৩ তারিখ গভীর রাতে যশোর জেলার কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

অধিনায়ক জানান, ধৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করে। সে এলাকায় আধিপত্য বিস্তার করে সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকতো। তার অপকর্মে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পড়ে এবং ১৯০৮ সালের বিস্ফোরক আইনে ফুলতলা থানায় ২৬ ফেব্রুয়ারি ২০১০ সালে মামলা দায়ের করে। পরবর্তীতে আদালত কর্তৃক যাবজ্জীবন সাজা ও অর্থদন্ড প্রদান করা হলে সে দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে নিজেকে আতœগোপন করে। এক পর্যায়ে র‌্যাবের জালে আটক হয়।

ধৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।