যশোরে বখাটেদের হামলায় ২৫স্কুলছাত্রী গুরুতর আহত : মহিলা পরিষদের ক্ষোভ ও নিন্দা

আপডেট: জানুয়ারি ১৯, ২০২২
0

যশোর জেলার কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নে করোনাভাইরাসের টিকা নিয়ে সহপাঠীদের সঙ্গে বাড়ি ফেরার পথে বখাটেদের হামলায় এক স্কুলছাত্রী পা থেঁতলে যায় এবং অন্তত ২০ জন স্কুলছাত্রীসহ ২৫ জন গুরুতর আহত ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের সনাক্তকরণ পূর্বক দ্রুত গ্রেফতারসহ যথাযথ শাস্তির দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ বিবৃতি প্রদান করেছে।

গত ১৮ জানুয়ারি ২০২২ তারিখ পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা যায় যে- যশোর জেলার কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নে করোনাভাইরাসের টিকা নিয়ে সহপাঠীদের সঙ্গে বাড়ি ফেরার পথে বখাটেদের হামলায় এক স্কুলছাত্রী পা থেঁতলে যায় এবং অন্তত ২০ জন স্কুলছাত্রীসহ ২৫ জন গুরুতর আহত হওয়ার ঘটনা ঘটেছে। জানা যায়, ১৮.০১.২০২২ তারিখ মঙ্গলবার কেশবপুর উপজেলার কাটাখালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা ৭৮ জন স্কুলছাত্রীকে করোনাভাইরাসের টিকা দেওয়ার জন্য বাসে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

স্কুলছাত্রীদের টিকা দেওয়া শেষে দুপুরে বাসে ফেরার পথে কেশবপুর-কলাগাছি সড়কের পাঁজিয়া এলাকায় বাসচালকের সঙ্গে বখাটেদের কথা-কাটাকাটি হলে তাঁরা গাড়ি আটকিয়ে দিলে বখাটেরা বাসের ভিতরে ঢুকে চালককে মারধর করতে থাকলে শিক্ষকরা বাধা দেন।

এতে ক্ষিপ্ত হয়ে উপজেলার পাঁজিয়া এলাকার যুবক এখলাছ (২৬) ও খায়রুল ইসলাম (২৫) সহ অন্যান্য বখাটেরা শিক্ষকসহ স্কুলছাত্রীদের উপরও চড়াও হয়ে তাঁদের হামলা করে মারধরে এক স্কুলছাত্রী পা থেঁতলে যায় এবং অন্তত ২০ জন স্কুলছাত্রীসহ ২৫ জন গুরুতর আহত হয়। পরে স্কুলছাত্রীদের কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রাথমিক চিকিৎসার জন্য নেয়া হয়। হামলার সময় পাঁজিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ লিয়াকত আলী ঠেকাতে এগিয়ে এলে তাঁকেও বখাটেরা মারপিট করে আহত করেন।

বাংলাদেশ মহিলা পরিষদ স্কুলছাত্রীদের নির্মূমভাবে আহত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের সনাক্তকরণ পূর্বক দ্রুত গ্রেফতারসহ যথাযথ শাস্তির লক্ষ্যে দ্রুত বিচারের দাবি জানাচ্ছে।

এ ধরনের নৃশংস ঘটনার পুনরাবৃত্তিরোধে ঘরে বাইরে নারী ও কন্যার নিরাপত্তা নিশ্চিতকরণে আশু কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য সরকার, সংশ্লিষ্ট প্রশাসন ও মন্ত্রণালয়ের নিকট জোর দাবি জানাচ্ছে। সেইসাথে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সকল সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।