রানী এলিজাবেথ উইন্ডসর ক্যাসলে মার্কিন রাষ্ট্রপতি বাইডেনের সাথে সাক্ষাত করবেন

আপডেট: জুন ৩, ২০২১
0

বাকিংহাম প্যালেস বৃহস্পতিবার বলেছিলেন, রানী এলিজাবেথ আগামী সপ্তাহে ব্রিটেনে শুরু হওয়া জি -7 শীর্ষ সম্মেলনের সমাপ্তির পরে তার উইন্ডসর ক্যাসল বাড়িতে মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন এবং প্রথম মহিলা জিল বাইডেনের সাথে সাক্ষাত করবেন।

বাইডেন ত্রয়োদশ মার্কিন রাষ্ট্রপতি হয়ে উঠবেন যে ৯৫ বছর বয়সী এই রাজা তার রেকর্ড ব্রেকিং রাজত্বকালে সাক্ষাত করেছিলেন এবং এপ্রিলে তার স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এটিই তার প্রথম এত বড় ব্যস্ততা হবে।

ব্রিটেন ইংল্যান্ডের কর্নওয়াল-এ জি 7 নেতাদের হোস্টিং দিচ্ছে, জানুয়ারিতে তিনি রাষ্ট্রপতির দায়িত্ব নেওয়ার পর থেকে মার্কিন রাষ্ট্রপতির প্রথম বিদেশ সফর কী হবে এবং কোভিড -১৯ মহামারী সংঘটিত হওয়ার পর থেকে সবচেয়ে বড় ব্যক্তিগত-কূটনৈতিক অনুষ্ঠান হবে।

বাকিংহাম প্যালেস ১৩ জুনে রানী এবং বাইডেন মধ্যে বৈঠক সম্পর্কে আরও কিছু জানায়নি।

ব্রিটিশ রাজা লন্ডনের পশ্চিমে অবস্থিত বিশ্বের প্রাচীনতম ও বৃহত্তম জনবহুল দুর্গ এবং২০১৮ সালে তার নাতনি প্রিন্স হ্যারি এবং তার আমেরিকান স্ত্রী মেঘানের বিবাহের জন্য স্থাপন করা উইন্ডসর-এ মহামারীর বেশিরভাগ সময় ব্যয় করেছেন।একই বছর, রানী প্রাসাদে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের আয়োজক ছিলেন এবং বারাক ওবামাও তাঁর ৯০ তম জন্মদিনের পরের দিন ২০১৬ সালে সেখানে সেখানে গিয়েছিলেন।