যেসব জিনিস সন্তানের ঘরে কখনই রাখা উচিত নয়

আপডেট: মার্চ ৩, ২০২১
0
file photo

৮ টি জিনিস সন্তানের ঘরে কখনই রাখা উচিত নয়

দুর্ভাগ্যবশত, কোনও বাচ্চার ঘর সাজানো কোনও শিশুর খেলা নয়।

একটি খেলার ঘর বা একটি শিশুর শয়নকক্ষ একটি খুশির জায়গা হওয়া উচিত এবং আপনি ঘরটি যতটা আরামদায়ক করতে চান তার পক্ষে ঝুলন্ত তার, কৌতুকপূর্ণ আসবাব, ধারালো প্রান্তগুলি সবচেয়ে ভাল থেকে দূরে রাখা উচিত। এছাড়াও কিছু অতিরিক্ত জিনিস রয়েছে যা সেরা থেকে দূরে রাখা হয়।

শিশু বিশেষজ্ঞ এবং সুরক্ষা বিশেষজ্ঞদের মতে, এখানে এমন ৮ টি জিনিস দেওয়া উচিত যা আপনি কখনই সন্তানের শয়নকক্ষ বা খেলার জায়গাতে রাখবেন না।

২. শিশু বড় হওয়ার জন্য যা চায় তা হ’ল একটি খেলনা যা উচ্চ শব্দ করে। তবে, এটি কোনও খেলনা নয় যা কোনও পেডিয়াট্রিশিয়ানদের সেরা প্রস্তাবিত খেলনাগুলির তালিকার শীর্ষে থাকবে। কারন? সুপার-জোরে খেলনাগুলি শ্রবণশক্তি হ্রাসে অবদান রাখতে পারে, বিশেষত একটি অল্প বয়স্ক শিশুদের জন্য।

প্রকৃতপক্ষে, দৃষ্টিশক্তি ও শ্রবণ সমিতি দ্বারা করা একটি সমীক্ষায় আরও দেখা গেছে যে কয়েকটি জনপ্রিয় খেলনা রয়েছে যা১৫ মিনিটের ব্যবহারের মধ্যে শ্রবণশক্তি ক্ষতি করতে সক্ষম হয়। সুতরাং, চেষ্টা করুন এবং কম শোরগোলযুক্ত খেলনা ব্যবহার করুন।
৩.এটি একটি শিশুর ইউটিলিটি যা মতামতগুলি ভাগ করে দেয়। যদিও অনেকে এটিকে শিশুদের চারপাশে চলাচল করতে সহায়তা করে দেখছেন, বিশেষজ্ঞরা বলছেন যে একটি শিশু ওয়াকার সম্ভবত অস্থির স্থানে বাচ্চার চলাচলে সহজতর করতে পারে, যখন অকার্যকর অবস্থায় দেওয়ালগুলিতে ঝাঁপিয়ে পড়ে। অতএব, এটি সর্বোত্তমভাবে কোনও সন্তানের ঘর থেকে দূরে রাখা উচিত। প্লেপেনগুলি ইনস্টল করার জন্য আরও ভাল বিকল্প।
৪.উইন্ডোজ কোনও ঘরে তাজা বাতাস এবং সূর্যের আলোকে অনুমতি দেয়, তবে এটি অকার্যকর অবস্থায় ছেড়ে দেওয়া হলে তা দ্রুত আপনার সন্তানের জন্য এক দুর্যোগের ঝুঁকিতে পরিণত হতে পারে।

উদাহরণস্বরূপ, দীর্ঘ স্ট্রিংযুক্ত ব্লাইন্ডস, লুপগুলি শিশুকে তার মুখে intoোকানো এবং শ্বাসরোধের ঝুঁকি চাপানো সহজ হতে পারে। সহজ অ্যাক্সেস উইন্ডোজগুলিও খারাপ।

উইন্ডোটি শক্তভাবে সুরক্ষিত করুন এবং নিশ্চিত করুন যে শিশুকে সুরক্ষিত রাখতে পর্যাপ্ত দূরত্ব রয়েছে।