রবিন উথাপ্পাকে বল দিয়ে মাথা ভাঙ্গার হুমকি দিয়েছিলো পাক এক্সপ্রেস শোয়েব আখতার

আপডেট: মে ১৭, ২০২১
0

রবিন উথাপ্পাকে বল দিয়ে মাথা ভাঙ্গার হুমকি দিয়েছিলো “রাওয়ালপিন্ডি এক্সপ্রেস” খ্যাত সেরা ফাস্ট বোলার শোয়েব আখতার। এমনটাই অভিযোগ করে আনন্দবাজার এক প্রতিবেদন প্রকাশ করেছে।

আনন্দবাজার লিখেছে , ২০০৭-এর একটি আন্তর্জাতিক সিরিজের কথা। গ্বালিয়রে চতুর্থ একদিনের ম্যাচের আগে খাবার টেবিলে শোয়েবের সঙ্গে দেখা হয় উথাপ্পার। সেই ঘটনা উল্লেখ করে উথাপ্পা বলেছেন, “মনে আছে সবাই মিলে খাওয়াদাওয়া করছিলাম। শোয়েব ভাইও সেখানে ছিল। আমার কাছে এগিয়ে এসে বলল, ‘প্রথম ম্যাচে ভাল খেলেছ’।

তারপরেই কিছুটা এগিয়ে গিয়েও ঘুরে দাঁড়িয়ে বলল, ‘আর একটা জিনিস বলে রাখি। আগের ম্যাচে আমাকে এগিয়ে এসে মেরেছিলে। যদি আবার সে রকম করো, তাহলে আমিও জানি না কী হতে পারে। হয়তো তোমার মাথা লক্ষ্য করে বিমার উড়ে আসতে পারে’।”

কেন এত রেগে গিয়েছিলেন শোয়েব? সেটাও খোলসা করেছেন উথাপ্পা। বলেছেন, “শোয়েব যখন বল করছিল তখন আমি আর ইরফান পাঠান ক্রিজে ছিলাম। ২৫ বলে ১২ রান দরকার ছিল জেতার জন্য। মনে আছে শোয়েব আমাকে ইয়র্কার দিয়েছিল। শেষ মুহূ্র্তে বলের ধরন বুঝতে পেরে ওটা আটকে দিই।

পরের বল নিচু হওয়া ফুলটস ছিল এবং সেটায় বাউন্ডারি মারি। তখন নিজেই ঠিক করেছিলাম, শোয়েবকে পেটানোর সুযোগ বারবার আসবে না। এখন সেটা কাজে লাগাতে হবে।
পরের বলে আবার চার মেরে ম্যাচটা জিতে নিই।”