‘রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে ইসরাইলি হ্যাকিং ডিভাইস কিনেছে সরকার’

আপডেট: আগস্ট ২২, ২০২১
0
file photo

রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে ইসরাইলি হ্যাকিং ডিভাইস কিনেছে সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির শীর্ষ নেতারা। শনিবার বিকেলে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় তারা এ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার ,মির্জা আব্বাস
বাবু গয়েশ্বর চন্দ্র রায় , ড. আব্দুল মঈন খান , নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর
আমীর খসরু মাহমুদ চৌধুরী , বেগম সেলিমা রহমান , ইকবাল হাসান মাহমুদ টুকু ।

তারা বলেন , ইসরাইল হ্যাকিং ফার্ম ‘সেলিব্রাইট’ বাংলাদেশকে তাদের উৎপাদিত ডিভাইস বিক্রি বন্ধ করে দেওয়ার বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয। সভা মনে করে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করার উদ্দেশ্যে এই ধরনের প্রযুক্তি ক্রয় বাংলাদেশের গণতন্ত্রের জন্য চরম হুমকি স্বরুপ।

যে সমস্ত দেশে মানবাধিকার চরম ভাবে লংঘিত হচ্ছে, বিচার বর্হিভূত হত্যাকান্ড, গুম, খুন, বিরোধী দলের ওপরে চরম নির্যাতনকারী দেশগুলোর সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গুলোর কাছে এই সব প্রযুক্তি আর বিক্রয় না করার সিদ্ধান্তে স্বস্তি প্রকাশ করা হয়। তবে এই সংবাদ প্রকাশিত হওয়ায় প্রমাণিত হয়েছে যে, বাংলাদেশের অনির্বাচিত সরকার বিরোধী মতকে দমন করবার জন্য এই ধরনের ডিভাইস ক্রয় করছে । সরকারের এই ধরনের কার্যকলাপের তীব্র নিন্দা জানানো হয় এবং অবিলম্বে জনগণের মৌলিক গণতান্ত্রিক অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করবার দাবী জানানো হয়।