রাতে হাসপাতাল থেকে খালেদা জিয়া ফিরোজায় ফিরেছেন

আপডেট: জুন ১৭, ২০২৩
0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার গুলশানের বাসা ফিরোজায় পৌঁছেছেন।

শনিবার সন্ধ্যায় রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে রওনা দিয়ে রাত ৭টা ৫০ মিনিটে ফিরোজায় পৌঁছান তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

দিদার জানান, মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওয়ানা হন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এর আগে গত ১৩ জুন রাতে অসুস্থ বোধ করায় রাত ১টা ২০ মিনিটে ছোটভাই শামীম এস্কান্দারের কালো রঙের একটি গাড়িতে করে হাসপাতালের উদ্দেশে বাসা থেকে রওনা হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ওই গাড়িতে শামীম এস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমাও ছিলেন। রাত ১টা ৪০ মিনিটে এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। এরপর কিছু পরীক্ষা শেষে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, এরও আগে গত ২৯ এপ্রিল নিয়মিত চেকআপ করাতে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পরে তিনি চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হন। কয়েকদিন পর চিকিৎসকদের পরামর্শে তিনি তার বাস ভবন ফিরোজায় ফেরেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে খালেদা জিয়া কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারী শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করে। এরপর কয়েক দফায় তার দণ্ডাদেশ স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে।