রানাপ্লাজা হত্যাকান্ডে সরকার দলীয়রা জড়িত : ডাঃ ইরান

আপডেট: এপ্রিল ২৪, ২০২১
0

রানাপ্লাজায় গার্মেন্টস শ্রমিক হত্যাকান্ডে সরকার দলীয় গডফাদার জড়িত থাকায় ৮ বছরেও বিচার হয়নি মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকার দলীয় এমপি মুরাদ জং ও সোহেল রানা গংরা প্রভাবশালী হওয়ায় হত্যা কান্ডের বিচার হচ্ছে না। রানাপ্লাজায় নিরীহ অসহায় হাজার হাজার গার্মেন্টস শ্রমিক হত্যার বিচারের বানী আজ নিভৃতে কাদছে। দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠিত না থাকায় খুনীরা নিরাপদে জীবন যাপন করছে।

নিহত শ্রমিকদের মাগফেরাত কামনা করে ডাঃ ইরান বলেন, মাহে রমজানের উছিলায় মহান আল্লাহ নিহতদের শাহাদতের মর্যাদা দিয়ে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। সরকার সোহেল রানা ও মুরাদ জংদের রক্ষায় ফন্দি ফিকির করছে। হাজার হাজার নিরীহ নিরাপরাধ ও অসহায় শ্রমজীবি গার্মেন্টস শ্রমিকদের আত্মত্যাগের সাথে বেঈমানী করলে আল্লাহ গজব নেমে আসবে। তিনি অবিলম্বে নিহত শ্রমিকদের ক্ষতিপুরন প্রদান ও আহত শ্রমিকদের পুনঃবাসন এবং কর্মসংস্থান নিশ্চিত করার আহবান জানান।

তিনি আজ ২৪ এপ্রিল (শনিবার) সকাল ১০:৩০ টায় জুরাইন করবস্থানে বাংলাদেশ লেবার পার্টির পক্ষ্য থেকে শ্রদ্ধাঞ্জলী ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের সাথে একথা বলেন।

এসময় বাংলাদেশ লেবার পার্টি ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসেন, জাতীয়তাবাদী শ্রমিকদলের প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম, ঢাকা দক্ষিন শ্রমিকদলের সাধারন সম্পাদক মাহবুবুল আলম বাদল, কর্মজীবিদলের সাধারন সম্পাদক আলতাফ হোসেন, ঢাকা মহানগর লেবার পার্টির সহ-সভাপতি মশিউর রহমান, যুগ্ম-সাধারন সম্পাদক মতিউর রহমান আপন, ছাত্রমিশনের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও যুবমিশন নেতা হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তী