রূপগঞ্জে আধিপত্য নিয়ে যুবলীগ দুই গ্রুপের দ্বন্দ্বে ধাওয়া পাল্টা ধাওয়া বাড়ি-ঘর ও অফিস ভাংচুর

আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : আধিপত্যবিস্তার নিয়ে দুই গ্রুপের দ্বন্দ্বে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় যুবলীগ নেতার বাড়িঘর অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়ই পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী। রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার শিমুলিয়া এলাকায় ঘটে এসব ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানিয়েছে, উপজেলার শিমুলিয়া এলাকায় যুবলীগের দুইটি গ্রুপ রয়েছে। একটি নেতৃত্ব দেয় সাইফুল ইসলাম হীরা ও আরেকটি নেতৃত্ব দেয় ইউপি সদস্য আজিজুল। এলাকার বিভিন্ন আধিপত্য নিয়ে দুই গ্রুপের মাঝেই দ্বন্দ্ব চলে আসছে। ওই দ্বন্দ্বের জের ধরেই গত শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে আজিজুল হকের লোকজন ধারালো অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে সাইফুল ইসলাম হীরার বাড়িঘর ভাংচুর চালায়। এই ঘটনায় সাইফুল ইসলাম হীরা বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর রবিবার সকালে দুই গ্রুপের মাঝে উত্তেজনা দেখা দেয়। এ সময় উভয় গ্রুপের লোকজন লাঠি সোটা ও ধারালো অস্ত্রে সস্ত্র সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পরে। এক পর্যায়ে এক পক্ষ আরেক পক্ষের অফিস ও বাড়িঘর ভাংচুর করে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে সাইফুল ইসলাম হীরা বলেন, আজিজুলের লোকজন এলাকায় বিভিন্নভাবে চাঁদাবাজি করে আসছে। আর চাঁদাবাজির প্রতিবাদ করায় আমার বাড়ি-ঘরে ও মার্কেটে হামলা ভাংচুর চালায়।
ইউপি সদস্য আজিজুল হক বলেন, তাদের দলীয় অফিসে ঢুকে ভাংচুর করে সাইফুল ইসলাম হীরার লোকজন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম শাহেদ বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ