রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের আগ্রহে বাংলাদেশ আশার আলো দেখছে—-পররাষ্ট্রমন্ত্রী

আপডেট: আগস্ট ২৭, ২০২২
0
ছবির ক্যাপশন ঃ গাজীপুর ঃ কালিয়াকৈরে হাইটেক পার্কে পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। ###

সেনাবাহিনীর নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের আগ্রহে বাংলাদেশ আশার আলো দেখছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সিলেট সার্কিট হাউসে বন্যা-পরবর্তী উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করার লক্ষ্যে জেলা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী অপপ্রচারকারীদের মোকাবিলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যুদ্ধের টালমাটাল এ সময়টাতে বাংলাদেশ যে অন্যান্য দেশের তুলনায় কতটা ভালো আছে তা সাধারণ মানুষের কাছে সবিস্তারে তুলে ধরার মাধ্যমেই অপপ্রচারকারীদের মোকাবিলা করা সম্ভব।

এ কে আব্দুল মোমেন আরও বলেন, একটি মহল নানাভাবে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। এর মাধ্যমে তারা সরকারের জনকল্যাণমূলক কাজ আড়াল করতে চায়। জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াতে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে তাদের এমন অপপ্রয়াস।

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে জানিয়ে সভায় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন বঙ্গবন্ধু। এই সময়ে জাতিসংঘ, বিশ্ব ব্যাংক, আইএমএফসহ বিশ্বের গুরুত্বপূর্ণ অনেক সংগঠনের সদস্য হয়েছে বাংলাদেশ। মোট ১৭৩টি দেশের স্বীকৃতি অর্জনেও সক্ষম হয়েছিল। আর মাত্র ৯ মাসে শাসনতন্ত্র তৈরি হয়েছিল। দ্রুত সময়ে এতসব অর্জন কেবল বঙ্গবন্ধুর কারণেই সম্ভব হয়েছিল।