বিজিবি দিবস-২০২১’ এর অনুষ্ঠানে যোগ দিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ প্রতিনিধিদলের ঢাকায় আগমন

আপডেট: ডিসেম্বর ১৮, ২০২১
0

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০২১’ এর অনুষ্ঠানে যোগ দিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ প্রতিনিধিদলের ঢাকায় আগমন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর আমন্ত্রণে ‘বিজিবি দিবস-২০২১’ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বিএসএফ মহাপরিচালক শ্রী পংকজ কুমার সিং, আইপিএস এর নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদল আজ সকালে ঢাকায় আগমন করেছেন।

১৯ ডিসেম্বর ২০২১ তারিখে ‘বিজিবি দিবস-২০২১’ উপলক্ষ্যে বিজিবি সদর দপ্তর, পিলখানা, ঢাকায় অনুষ্ঠিতব্য বিজিবি দিবসের আনুষ্ঠানিক কুচকাওয়াজ ও অন্যান্য অনুষ্ঠানে যোগদানের জন্য বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ০৭ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অদ্য ১৮ ডিসেম্বর ২০২১ তারিখ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি এবং তাঁর পত্নী সোমা ইসলাম বিএসএফ মহাপরিচালক ও তাঁর পত্নীসহ ভারতীয় প্রতিনিধিদলকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জ্ঞাপন করেন। এরপর বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বিএসএফ প্রতিনিধিদল বিজিবি সদর দপ্তরে পৌঁছান এবং পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’-এ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

বিএসএফ মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে।

এছাড়াও বিজিবি’র সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস)-এর প্রধান পৃষ্ঠপোষক সোমা ইসলামের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (বাওওয়া)-এর একটি প্রতিনিধিদল সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস) এবং সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এর মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি জোরদার ছাড়াও উভয় সংগঠনের কল্যাণমূলক উদ্যোগ ও সফলতা সম্পর্কিত অভিজ্ঞতা বিনিময়ের ফলে বিজিবি ও বিএসএফ পরিবারসমূহ পারস্পরিকভাবে লাভবান হবে। অনুষ্ঠানের অংশ হিসেবে বিএসএফ প্রতিনিধিদল ১৯ ডিসেম্বর ২০২১ তারিখ ‘বিজিবি দিবস-২০২১’ উপলক্ষ্যে আয়োজিত আনুষ্ঠানিক কুচকাওয়াজে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, বিজিবি দিবসের অনুষ্ঠান শেষে আগামী ২১ ডিসেম্বর ২০২১ তারিখে বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদল ভারতে প্রত্যাগমন করবেন।