লকডাউনের আশঙ্কায় ভীড় বেড়েছে রাস্তায়

আপডেট: এপ্রিল ১, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
গভীর রাতেও রাজধানীতে যানজট। লোকজনের চলাচলও বেশী। আজ রাতে এমনই পরিস্থিতি নজরে আসে। অনেকে বলেছেন, যে কোনো সময় লকডাউন হতে পারে যে কারণে রাস্তায় মানুষের সংখ্যা বেশী। জরুরী কাজটি সেরে নিতে চাইছেন। যে কারণে নিরাপত্তার চাইতেও গুরুত্ব দিচ্ছেন কাজের প্রতি।
আজ রাত পৌনে ১১ টায় রাজধানীর মগবাজার চৌরাস্তা এলাকায় দেখা যায় বিশাল জ্যাম। সাধারণত এই সময়ে এই এলাকায় কোনো জ্যাম থাকে না। অসংখ্য যাত্রীবাহী বাস সেই জ্যামে আটকে আছে। বাসের এক চালক জানালেন, ৬ শতাংশ ভাড়া বৃদ্ধি! এই সুযোগটি কাজে লাগাতে চাইছেন মালিকরা। এখন রাস্তায় কয়েকদিন চলতে পারলেই অনেক টাকা। অপরদিক, এই সময়ে সঙ্কটের কারেণ পুরোনো গাড়ী ধরারও আশঙ্কা কম। যে কারণ অনেক মালিক তাদের লক্করঝক্কর গাড়ী রাস্তায় নামিয়েছেন।
দূর পাল্লার গাড়ীতেও ভীড় বেড়েছে। গতরাত সাড়ে ১১ টার দিকে রাজধানীর কমলাপুর বাস কাউন্টারগুলোতে দেখা যায় উপচে পড়া ভীড়। মানুষ ঢাকা ছাড়েছন। ছিদ্দিকুর রহমান নামের ফেনীগামী এক যাত্রী জানালেন তাদের আশঙ্কা যেকোনো সময় লকডাউন হতে পারে। যে কারণে বাড়ি যাচ্ছেন জরুরী কাজের জন্য। তিনি বলেন, এমন অনেকেই আছেন। যারা জরুরী কাজগুলো এই মুহুর্তে সেরে নিতে চাইছেন।