লবিস্ট নিয়োগ করে্ছি দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য, দ্যাট হেজ টু বি ক্লিয়ার্ড —মীর্জা ফখরুল

আপডেট: জানুয়ারি ২৫, ২০২২
0

বিএনপির লবিস্ট নিয়োগ করেছে বলে পররাষ্ট্র মন্ত্রীর যে অভিযোগ করেছেন তা নাকচ করে দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘‘ আমি স্পষ্ট করে বলে দিতে চাই, আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য করি। তার মানে এই না যে, আমরা লবিস্ট নিয়োগ করে্ছি দেশকে রক্ষার জন্য করেছি। দ্যাট হেজ টু বি ক্লিয়ার্ড।”

‘‘ আবারো বলছি, আমরা যা কিছু করি, দেশকে রক্ষার জন্য করি, দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি। আমরা লবিস্ট নিয়োগ করেছি- এটা একেবারে সঠিক না।”

মির্জা ফখরুল বলেন, ‘‘ ইতিমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন পরিস্কার করে বলেছেন যে, বিএনপির পক্ষ থেকে.. বাংলাদে্শ থেকে কোনো লবিস্ট নিয়োগ করা হয়নি।”

‘‘ এটা পরিস্কার যে, বিএনপি কোনো লবিস্ট নিয়োগ করেনি।আশা করি, এ নিয়ে আপনাদের কোনো কনফিউশন থাকবে না।”

পররাষ্ট্র মন্ত্রীর বক্তব্য কি মিথ্যা প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ আপনার কি মনে হয়?সব মিথ্যা।”

সকাল রাজধানীর আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘মানবিক নীতি এখানে এবং এখন প্রদর্শনী’ উদ্বোধনের পর সাংবাদিক প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন বলেন, ‘‘ আমাদের কাছে যথেষ্ট তথ্য আছে, বিএনপি অনেকগুলো লবিস্ট নিয়ো্গ করেছে।বিএনপি যে, কয়টা লবিস্ট নিয়োগ করেছে সেটা কিন্তু খুবই অন্যায়। এর মূল উদ্দেশ্যটা দেশের ক্ষতি।”

‘‘ আপনার-আমার মধ্যে ঝগড়া থাকতে পারে,কিন্তু আপনার ও আমার ঝগড়া দেশের স্বার্থে কিনা। আওয়ামী লীগ গুড় গভার্নেন্সের জন্য এবং দেশের পজিটিভ ইমেজগুলো তুলে ধরার জন্য লবিস্ট নিয়োগ করেছে।”

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে গতকাল সোমবার দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তসমূহ জানাতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

গত ১০ জানুয়ারি সস্ত্রীক করোনায় আক্রান্ত হওয়ার পর উত্তরার বাসায় আইসোলেশনে পর করোনামুক্ত হয়ে এই প্রথম গণমাধ্যমের মুখোমুখি হলেন বিএনপি মহাসচিব।