লাখাইয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা

আপডেট: আগস্ট ২, ২০২১
0

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি:
আগামী ৫ই আগস্ট স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্মবার্ষিকী ও ৮ই আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকী এবং ১৫ই আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পালন উপলক্ষে উপজেলা প্রশাসন লাখাই কর্তৃক স্থানীয় কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ আগষ্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সভাকক্ষে এ সভা করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং।

সভায় প্রতিবছরের ন্যায় এবারও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের দিনে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে দোয়া মাহফিল, মন্দির ও গীর্জায় প্রার্থনাসহ যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনের জন্য নানা কর্মসূচীর সিদ্ধান্ত গ্রহন করা হয়।