লামায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

আপডেট: আগস্ট ২৭, ২০২২
0

জেলা সংবাদদাতা, বান্দরবান
২৬ আগস্ট’ ২০২২ইং

বান্দরবান ৩০০ নং আসনের সাবেক এমপি ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাচিং প্রু জেরী বলেছেন, চলতি মৌসুমে অতি খরার কারণে পাহাড়ে জুম চাষী ও সাধারণ কৃষকের ফসল নষ্ট হয়ে গেছে। হয়ত সামনে দুর্ভিক্ষ আসতেছে। বর্তমান শাসকগোষ্ঠী কি করছে তা সাধারণ মানুষকে অবহিত করতে আজকের এই সমাবেশ আয়োজন করা হয়েছে। বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এবং ফ্যাসিষ্ঠ আওয়ামী লীগ সরকার পরিবর্তন করতে আমাদের আন্দোলন চলবে। সাধারণ মানুষের সমর্থন নিয়ে আগামী নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনটি বিএনপিকে উপহার দিতে চাই।

তিনি আরো বলেন, আমি এবং আমার পরিবার বিএনপির পরিক্ষিত সৈনিক। বান্দরবানে বিএনপির একটি বিরোধী চক্র আছে। দুষ্ঠ চক্রটি সব জায়গায় সভা মিটিং করে দলকে দুইভাগে বিভক্ত করে দুর্বল করতে চায়। আমরা নিজেদের দলের জন্য বিলিয়ে দিব। জনগণের মুক্তির জন্য আমাদের এই আন্দোলন। এদেশের প্রতিটি মানুষের অন্তরে বিএনপির নাম রয়েছে। জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল প্রকার দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নুরে আলম ও আব্দুর রহিম হত্যার ঘটনায় নিন্দা জানাই।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেল হতে সন্ধ্যা পর্যন্ত বান্দরবানের লামা পৌরসভার চেয়ারম্যান পাড়াস্থ সাবেক লামা উপজেলা ভাইস চেয়ারম্যান আবু তাহের মিয়ার বাড়ির আঙ্গিনায় ফ্যাসিষ্ট আওয়ামী সরকার কর্তৃক জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল প্রকার দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নুরে আলম ও আব্দুর রহিম হত্যার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে এইসব কথা বলেন তিনি। লামা উপজেলা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিকেল ৩টায় একটি বিক্ষোভ মিছিল লামা বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সভাস্থলে মিলিত হয়। মিছিল ও সমাবেশে প্রায় ২/৩ হাজার মানুষ উপস্থিত হয়েছে বলে জানান বিএনপির নেতাকর্মীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান ৩০০ নং আসনের সাবেক এমপি ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাচিং প্রু জেরী। লামা উপজেলা বিএনপির সভাপতি মোঃ আমির হোসেন এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক মোঃ ওসমান গনি, আব্দুল মাবুদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বান্দরবান জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা উম্মে কুলসুম সুলতানা লিনা। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক আবু তাহের মিয়া ও শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক থোয়াইনু অং চৌধুরী। সমাবেশে আরো বক্তব্য রাখেন, বান্দরবান জেলা যুব দলের সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন মাসুম, বান্দরবান জেলা ছাত্রদলের সভাপতি আশ্রাফুল আমিন ফরহাদ।