লেদা খাল থেকে ৭৫ লক্ষ টাকার ইয়াবা জব্দ বিজিবির

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২১
0

বিজিবির অভিযানে টেকনাফ ব্যাটালিয়ন কর্তৃক ৭৫,০৯,০০০/- (পঁচাত্তর লক্ষ নয় হাজার) টাকা মূল্যমানের ২৫,০৩০ (পঁচিশ হাজার ত্রিশ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার রিজিয়নের আওতাধীন টেকনাফ ব্যাটালিয়নের লেদা বিওপি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, আজ ১৬ ফ্রেবুয়ারী রাতে লেদা খাল দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

সংবাদের ভিত্তিতে লেদা বিওপি’র বিশেষ টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করতঃ নৌকাযোগে নাফ নদীতে গোপনে অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ৪টায় টহলদল ৩ জন দুষ্কৃতকারী ব্যক্তিকে বিআরএম-১১ হতে ১ কিঃ মিঃ দক্ষিণ-পূর্ব দিক দিয়ে ১ টি বস্তা কাঁধে করে নাফ নদীর কিনারায় নব্য জাগরিত চরে উঠতে দেখে চ্যালেঞ্জ করে। দুষ্কৃতকারীরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই বহনকৃত বস্তাটি ফেলে দিয়ে ঘন কুয়াশার সুযোগ নিয়ে চরের আঁড় ব্যবহার করে নাফ নদী সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ইয়াবা পাচারকারী কর্তৃক ফেলে যাওয়া ১টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে।

উদ্ধারকৃত বস্তার ভিতর থেকে পঁচাত্তর লক্ষ নয় হাজার টাকা মূল্যমানের পঁচিশ হাজার ত্রিশ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

ইয়াবা কারবারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ৬টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী/তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।